ভিতরে

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৮,৭৯২ জন আক্রান্ত, ৬২৪ জনের মৃত্যু

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩৮ হাজার ৭৯২ জন মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা বেড়ে মোট তিন কোটি নয় লাখ ৪৬ হাজার ৭৪ জনে দাঁড়ালো। এদিকে একই সময়ের ব্যবধানে আরো ৬২৪ জন কোভিড-১৯ রোগে প্রাণ হারানোয় দেশটিতে এ সংখ্যা বেড়ে মোট চার লাখ ১১ হাজার ৪০৮ জনে দাঁড়ালো। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাল নাগাদ করা উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্থানীয় সময় সকাল ৮টায় হাল নাগাদ করা উপাত্ত অনুযায়ী, ভারতে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসাধীন রোগির সংখ্যা কমে বর্তমানে চার লাখ ২৯ হাজার ৯৪৬ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা মোট সংক্রমণের সংখ্যার তুলনায় ১.৩৯ শতাংশ। এদিকে দেশব্যাপী কোভিড-১৯ রোগের সংক্রমণ থেকে সেরে ওঠার হার ৯৭.২৮ শতাংশ।
গত এক দিনে কোভিড-১৯ রোগে আক্রান্ত রোগির সংখ্যা দুই হাজার ৮৩২ জন হ্রাস পেয়েছে।
পরিসংখ্যান অনুযায়ী, এ রোগ থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে তিন কোটি এক লাখ চার হাজার ৭২০ জনে দাঁড়িয়েছে। ভারতে এ রোগে মৃত্যু হার বর্তমানে কিছুটা বেড়ে ১.৩৩ শতাংশে দাঁড়িয়েছে।
 মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার ভারতে ১৯ লাখ ১৫ হাজার ৫০১ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এনিয়ে দেশটিতে এ ভাইরাস সনাক্তে মোট ৪৩ কোটি ৫৯ লাখ ৭৩ হাজার ৬৩৯ জনের করোনা পরীক্ষা করা হলো। এ দিন প্রাত্যহিক আক্রান্তের হার ছিল ২.১০ শতাংশ। এদিকে ভারতে পরপর ২৩ দিন ধরে করোনা সংক্রমণের সংখ্যা ৩ শতাংশের নিচে থাকতে দেখা যাচ্ছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আফ্রিকায় ৬০ লাখেরও বেশি লোক করোনায় আক্রান্ত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভিয়েনায় বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট