ভিতরে

মুজিববর্ষ উপলক্ষে কোপেনহেগেনে প্রীতি ফুটবল ম্যাচ

কোপেনহেগেনে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের নিয়ে গঠিত বাংলাদেশ একাদশ ও স্থানীয় ফুটবল দল ‘ইশয় আইএফ’-এর মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উদযাপন উপলক্ষে কোপেনহেগেনস্থ বাংলাদেশ দূতাবাস গতকাল এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে।
কোপেনহেগেনে বসবাসরত প্রায় তিন শতাধিক প্রবাসী বাংলাদেশী খেলাটি উপভোগ করতে সপরিবারে মাঠে আসেন। সেই সাথে অনেক ডেনিশ দর্শক মাঠে ছিলেন। অনুষ্ঠিত এই খেলায় ‘ইশয় আইএফ’ ৬-৪ গোলে জয়লাভ করে।       
খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ইশয় টাউনের মেয়র ওলে বিয়োরস্টপ এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ‘ইশয় আইএফ’-ফুটবল ক্লাবের সভাপতি। এছাড়াও কোপেনহেগেনস্থ বিভিন্ন দূতাবাসের কূটনীতিকবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
পুরস্কার বিতরণীতে ডেনমার্কে বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দিকী বলেন, এ বছর  বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ দেশ জাতির পিতার জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তাঁর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে যে লাখো যোদ্ধা দেশের জন্য অকাতরে জীবন বিলিয়ে দিয়েছিলেন তাঁদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানান।
রাষ্ট্রদূত সিদ্দিকী উপস্থিত প্রবাসী বাংলাদেশীদের মাঠে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে রুপকল্প- ২০২১ এবং ২০৪১ এর লক্ষমাত্রাকে সামনে রেখে একটি উন্নত, সমৃদ্ধি ও কল্যাণকর রাষ্ট্রগঠনে সবাইকে অবদান রাখার আহবান জানান। এছাড়া তিনি চমৎকার ফুটবল ম্যাচের জন্য উভয় দলের খেলোয়াড়দের অভিনন্দন ও ধন্যবাদ জানান।
প্রধান অতিথি ইশয় টাউনের মেয়র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উপলক্ষে শুভেচ্ছা জ্ঞাপন করেন। তিনি বলেন, এই ক্রীড়া অনুষ্ঠানের মাধ্যমে ডেনিশ ও বাংলাদেশি জনগণের মাঝে বন্ধুত্ব ও সম্প্রীতির মেলবন্ধন বৃদ্ধি পাবে ও পারস্পরিক সংস্কৃতির বিনিময় ঘটবে। তিনি এই ধরনের উদ্যোগের জন্য বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আমচাষীদের রক্ষার্থে ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিন এর মাননীয় প্রধানমন্ত্রী বরাবর আকুল আবেদন

১৫ থেকে ২২ জুলাই যাত্রীবাহী ট্রেন চলবে