ভিতরে

শেরপুর পৌরসভার ৭৭ কোটি টাকার বাজেট ঘোষণা

জেলায় আজ নতুন কোন করারোপ ছাড়াই শেরপুর পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরে জন্য ৭৭ কোটি ৩০ হাজার ২৯৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
আজ সোমবার দুপুরে পৌরসভার সভাকক্ষে প্রস্তাবিত এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। 
করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে সীমিত পরিসরে সামাজিক দূরত্ব বজায় রেখে স্থানীয় সাংবাদিক এবং নাগরিক সমাজসহ ‘টিএলসিসি’ সদস্যবৃন্দের (টাউন লেবেল কো-অর্ডিনেশন কমিটি) উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করা হয়। 
প্রস্তাবিত বাজেটে পৌরসভার রাজস্ব খাতে ১৫ কোটি ৮৪ লাখ ২০ হাজার ১৬০ টাকা আয় এবং ১৫ কোটি ১৭ লাখ ৩৪ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। 
এছাড়া উন্নয়ন খাতে সরকারি মঞ্জুরি, তৃতীয় নগর পরিচালন, অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প, ডিপিপি, জলবায়ু প্রকল্প ও মূলধনসহ ৬১ কোটি ১৩ লাখ ৯ হাজার ৮৩৪ টাকা আয় এবং মোট ৫১ কোটি ১৯ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা ব্যয় ধরা হয়েছে। বাজেটে সর্বমোট ৬৬ কোটি ৩৬ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা ব্যয় বাদে উদ্বৃত্ত ধরা হয়েছে ১০ কোটি ৬৩ লাখ ৬২ হাজার ৭৯৬ টাকা। 
প্রস্তাবিত বাজেটে পরিচ্ছন্ন্ শহর গড়তে ড্রেন ও রাস্তাঘাটের উন্নয়ন, বৃক্ষরোপন অভিযান, নারীর ক্ষমতায়ন, দারিদ্র বিমোচন, লাশবাহিী গাড়ী ক্রয়, বিনোদনের জন্য ‘শেখ রাসেল মাল্টিপারপাস স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ’ এবং খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড বাস্তবায়নে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া বাজেটে পৌর জাদুঘরের উন্নয়ন, করোনাকালে ইমার্জেন্সি অক্সিজেন ব্যাংক ও সংকটে থাকা পৌরবাসীদের সহায়তার জন্য বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।
এদিন একইসাথে বিগত অর্থবছরে (২০২০-২০২১) ৫৪ কোটি ২৩ লাখ ৫৬ হাজার ৪৯৬ টাকার সংশোধিত বাজেটও উপস্থাপন করা হয়। 
বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর কাউন্সিলরবৃন্দ এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

আগামী ৪-৫ ডিসেম্বর বিশ্ব শান্তি সম্মেলনের আয়োজন করবে ঢাকা : মোমেন

যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোব বিজনেস অ্যাওয়ার্ডস পুরস্কার জিতেছে বাংলাদেশী ‘ওয়াদাটাইম’