ভিতরে

ডিএনসিসির ৪ হাজার ৮০৬ কোটি ৪৫ লাখ টাকার প্রস্তাবিত বাজেট পাশ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কর্পোরেশন সভায় সর্বসম্মতিক্রমে ২০২১-২০২২ অর্থবছরের জন্য ৪ হাজার ৮০৬ কোটি ৪৫ লাখ টাকার প্রস্তাবিত বাজেট পাশ করা হয়েছে।
আজ জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত ডিএনসিসির দ্বিতীয় পরিষদের সপ্তম কর্পোরেশন সভায় সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। 
তিনি প্রস্তাবিত বাজেটের বিস্তারিত তুলে ধরে ২০২১-২০২২ অর্থবছরের ৪ হাজার ৮০৬ কোটি ৪৫ লাখ টাকার বাজেট উত্থাপনপূর্বক পাসের আহ্বান জানালে সর্বসম্মতিক্রমে তা পাস করা হয়।
বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতিতে একটি সময়োপযোগী ও চমৎকার বাজেট উপহার দেয়ায় সংশ্লিষ্ট সকলের পক্ষ থেকে মেয়রকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। 
তিনি বলেন, সকলের আন্তরিক প্রচেষ্টায় দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে ঢাকাকে মুক্ত করে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা নগরী গড়ে তুলতে হবে। 
মেয়র বলেন, বাংলাদেশসহ সারাবিশ্ব আজ করোনা মহামারীর মধ্যে রয়েছে। তাই করোনা ভাইরাসের বিস্তার রোধে সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জুম প্ল্যাটফর্মে সংযুক্ত থেকে  প্রধান অতিথির বক্তৃতায় করোনা পরিস্থিতি মোকাবেলা করে জনকল্যাণে সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের প্রশংসা করেন।
এছাড়াও তিনি ডিএনসিসি মেয়রের নেতৃত্বে চলমান এডিস মশা, ডেঙ্গু ও চিকুণগুনিয়া প্রতিরোধ কার্যক্রম সর্বাত্মকভাবে সফল হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী নগরীর প্রত্যেকটি রাস্তার পৃথক আইডি নম্বর ব্যবহারের প্রয়োজনীয়তার বিষয়েও আলোকপাত করেন।
কর্পোরেশন সভায় জুম প্ল্যাটফর্মে অন্যান্যের মধ্যে ডিএনসিসির বিভাগীয় প্রধান এবং কাউন্সিলররা সংযুক্ত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

মহামারির মধ্যে ডেঙ্গু প্রতিরোধে সতর্ক থাকার নির্দেশ

১৭ থেকে ২১ জুলাই রাজধানীর হাটে পশু কেনাবেচা চলবে