ভিতরে

বরখাস্ত রাশিয়ার কোচ

ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে গ্রুপের তলানিতে থেকে বিদায় নেয়ায় বরখাস্ত হয়েছেন রাশিয়ান ম্যানেজার স্তানিসলাভ চেরচেসভ। দেশটির ফুটবল ইউনিয়ন (আরএফএস) এই তথ্য নিশ্চিত করেছে।
টুর্নামেন্টে নক আউট পর্বে যাবার লক্ষ্য ছিল রাশিয়ার। বিশেষ করে ২০১৮ সালে ঘরের মাঠে বিশ্বকাপে প্রথমবারের মত কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর অভিজ্ঞতা এখানে কাজে লাগিয়ে আরো কিছুদুর এগিয়ে যাবার আশা ছিল। কিন্তু দলের হতাশাজনক পারফরমেন্সে ইউরো থেকে বিদায় নিতে হয়েছে রুশদের। ঘরের মাঠে খেলার সুযোগও তারা কাজে লাগাতে পারেনি। বেলজিয়ামের কাছে ৩-০ ও ডেনমার্কের কাছে ৪-১ গোলে পরাজিত হওয়া দলটি ফিনল্যান্ডের সাথে কোনমতে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। দলের এই পারফরমেন্স কোনভাবেই মেনে নিতে পারেনি ভক্ত-সমর্থকরা।
কোচের বরখাস্তের পাশপাশি খেলোয়াড়দের পারফরমেন্সও খতিয়ে দেখার নিদের্শ দেয়া হয়েছে। আরএফএস‘র সভাপতি আলেক্সান্দার ডিকভ এক বিবৃতিতে বলেছেন চেরচেসভের সাথে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয়া হেয়ছে। ২০১৬ সালের আগস্ট থেকে তিনি জাতীয় দলের দায়িত্বে ছিলেন। একইসাথে ডিকভ বলেছেন ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে রাশিয়ান ফুটবল ইউনিয়ন এখন থেকেই কোচের সন্ধানে নেমেছে। যদিও এ ব্যপারে বিস্তারিত কোন কিছু তারা বলতে রাজী হয়নি।
জাতীয় দলের সাবেক গোলরক্ষক ৫৭ বছর বয়সী চেরচেসভ তিন বছর আগে ঘরের মাঠে বিশ্বকাপে দলকে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত নিয়ে যাওয়ায় দারুন প্রশংসিত হয়েছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বৈষম্যমূলক আচরণের জন্য হাঙ্গেরিকে তিনটি ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে হবে

প্রথমবারের মত কোন ডাচ রেফারী ইউরোর ফাইনাল ম্যাচ পরিচালনা করবে