ভিতরে

প্রথমবারের মত কোন ডাচ রেফারী ইউরোর ফাইনাল ম্যাচ পরিচালনা করবে

প্রথম কোন ডাচ রেফারি হিসেবে বিওর্ন কুইপার্স রোববার ওয়েম্বলিতে ইংল্যান্ড বনাম ইতালির মধ্যকার ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের ফাইনাল ম্যাচ পরিচালনা করবে। ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা এই তথ্য নিশ্চিত করেছে।
কুইপার্স ডাচ লিগে ম্যাচ পরিচালনার মাধ্যমে রেফারিং ক্যারিয়ার শুরু করেছিল। ২০০৬ সালে আন্তর্জাতিক রেফরি হিসেবে র‌্যাঙ্কিং প্রাপ্ত হন। এনিয়ে ইউরোপীয়ান কোন প্রতিযোগিতায় সপ্তম ফাইনাল ম্যাচে তিনি ম্যাচ পরিচালনার দায়িত্ব পেলেন। এর আগে ইউরোপা লিগের দুটি, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও তিনি ম্যাচ পরিচালনা করেছেন। এছাড়া ইউরো ২০১২ ও ইউরো ২০১৬ ও শেষ দুটি বিশ্বকাপেও তিনি ম্যাচ পরিচালনা করেছেন।
এবারের ইউরোতে কুইপার্স গ্রুপ পর্বে ডেনমার্ক বনাম বেলজিয়াম এবং স্লোভাকিয়া বনাম স্পেন ম্যাচটি ছাড়াও কোয়ার্টার ফাইনালে চেক প্রজাতন্ত্র বনাম ডেনমার্কের মধ্যকার ম্যাচটির দায়িত্বে ছিলেন।
রোববারের ফাইনালে কুইপার্সের সাথে আরো থাকবেন তার ডাচ সহকারী সান্ডার ফন রোয়েকেল ও এরইউন জেইনস্ট্রা। এছাড়া চতুর্থ অফিসিয়াল হিসেবে থাকবেন স্পেনের কার্লোস ডেল কেরো গ্রান্ডে। বাস্টিয়ান ডানকার্ট ভিএআর এর দায়িত্বে থাকবেন। তার সাথে সহকারী হিসেবে থাকবেন জার্মান ক্রিস্টিয়ান গিটলম্যান ও মার্কো ফ্রিটজ এবং নেদারল্যান্ডের পল ফন বোয়েকেল।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বরখাস্ত রাশিয়ার কোচ

সিমিওনের সাথে ২০২৪ পর্যন্ত চুক্তি বৃদ্ধি করলো এ্যাথলেটিকো