ভিতরে

দিয়াজের জোড়া গোলে কোপায় তৃতীয় কলম্বিয়া

স্থান নির্ধারনি ম্যাচে গতকাল শুক্রবার লুইস দিয়াজের জোড়া গোলে পেরুকে ৩-২ গোলে পরাজিত করে তৃতীয় স্থান নিশ্চিত করেছে কলম্বিয়া। দিয়াজের দেয়া দুই গোলের মধ্যে একটিতে বলের যোগান দিয়েছেন গোল রক্ষক ক্যামিরো ভার্গাস।
শুক্রবার (বাংলাদেশ সময় অনুযায়ী শনিবার) ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে অণুষ্ঠিত ম্যাচে অবশ্য প্রথমে লিড পেয়েছিল পেরু। প্রথমার্ধের শেষ মিনিটে (৪৫মি.) গোল করে পেরুকে এগিয়ে দেন ইওসিমার ইয়তুন। ক্রিস্টিয়ান কুয়েভার যোগান থেকে কলম্বিয় গোল রক্ষক ভারগাসকে পরাজিত করেন তিনি।
বিরতির পরপরই অবশ্য গোলটি পরিশোধ করে দেয় কলম্বিয়া। ৪৯তম মিনিটে ফ্রি কিক থেকে অসাধারণ দক্ষতায় গোলটি পরিশোধ করেন হুয়ান গুইলার্মো কুয়াড্রাডো। পেরুভিয়ান প্রতিরোধ দেয়ালের মাঝখান দিয়ে বলটি গোল রক্ষক পেড্রো গালাসেকে ছাড়িয়ে যান।
ম্যাচের ৬৬ তম মিনিটে দিয়াজের গোলে এগিয়ে যায় কলম্বিয়া। গোল রক্ষক ভারগাসের দূর পাল্লার শটের বলটি গিয়ে পড়ে প্রতিপক্ষের রক্ষনভাগের সামনে। সেখানে থাকা দিয়াজ বলটি নিয়ন্ত্রনে নিয়ে একমাত্র প্রতিবন্ধক পেরুভিয়ান গোল রক্ষক গ্যলাসেকে বোকা বানিয়ে ডান পায়ের শটে জালে জড়ান (২-১)।  
গোলটি পরিশোধ করে অবশ্য পেরুকে সমতায় নিয়ে এসেছিলেন ইতালীয়-পেরুভিয়ান স্ট্রাইকার জিয়ানলুকা লাপাডুলা। ৮২ মিনিটে কর্নারের একটি বল দর্শনীয় হেডের সাহায্যে গোল করেন তিনি (২-২)।
ম্যাচের যোগ করা সময়ে (৯০+৩ মি.) দিয়াজ ফের গোল করলে ৩-২ গোলের জয় নিশ্চিত হয় কলম্বিয়ার। বক্সের বাইরে থেকে জোড়ালো শটে গোল করেন তিনি। বলটি পেরুভিয়ান রক্ষনের একজন খেেেলায়াড়ের গায়ে লেগে গালাসেকে অতিক্রম করে জালে আশ্রয় নেয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

কৃষিপণ্যের রপ্তানি বাধা দূর করতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী

শিরোপা হাতে নেবার অপেক্ষায় ইংল্যান্ড-ইতালি