ভিতরে

লক ডাউনে বিধিনিষেধ অমান্য, চট্টগ্রামে ৯৩ মামলা

লক ডাউনে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন  অভিযান চালিয়ে আজ শুক্রবার নগরীতে ৯৩ টি মামলা করেছে। এ সময় আর্থিক জরিমানাও করা হয়।
চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, লক ডাউন চলাকালে বিধি-নিষেধ মানা হচ্ছে কিনা যাচাইয়ের লক্ষ্যে আজ শুক্রবার ছুটির দিনেও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। এ সময় সরকার-ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান, রেস্টুরেন্ট ও শপিংমলে অভিযান পরিচালনা করে অর্থদ-ের পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করা হয়। বিধিনিষেধ অমান্য করায় ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৮০ টি মামলায় ২৮ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়। 
এদিকে, চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) সূত্র জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে নগরীর কে সি দে রোড, লালদিঘি, জেল রোড, বান্ডেল রোড, ব্রিকফিল্ড রোড, পাথরঘাটা, কবি নজরুল ইসলাম রোডসহ  বিভিন্ন এলাকায় করোনা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে সরকারি স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ১৩ টি মামলা রুজুপূর্বক ১৩ ব্যক্তিকে ১ হাজার ৬ শত টাকা জরিমানা করা হয়। অভিযানকালে ম্যাজিস্ট্রেটগণ মাস্ক বিতরণ করেন এবং নগরবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন। অভিযানে ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।
চসিক ও জেলা প্রশাসন জানিয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধকল্পে নগরবাসীকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করার লক্ষ্যে তাদের এ অভিযান অব্যাহত থাকবে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কোরবানির পশুর বর্জ্য দ্রুত অপসারণে চসিকের সমন্বিত প্রস্তুতি

চট্টগ্রামে করোনায় আরও ১০ জনের মৃত্যু