ভিতরে

কুমিল্লা ও বান্দরবানে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনে নি:স্ব ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করছে বাংলাদেশ সেনাবাহিনী।
বাসস এর সংবাদদাতারা জানান-
কুমিল্লা (দক্ষিণ) :  শুক্রবার সকাল ১০ টায় জেলার দেবিদ্বার উপজেলা সদরের বিভিন্ন এলাকায় অসহায় ও নি:স্ব মানুষদের বাড়িতে বাড়িতে গিয়ে  খাদ্য সামগ্রী পৌছে দেন কুমিল্লা সেনাবাহিনীর ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. সাব্বির হাসান। এ সময় ক্যাপ্টেন আজিজুল হাকিম প্রিন্সসহ অন্যান্য সেনা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কুমিল্লা সেনাবাহিনীর ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. সাব্বির হাসান বাসসকে বলেন, চলমান কঠোর লকডাউন বাস্তবায়নের পাশাপাশি নি:স্ব ও অসহায় মানুষের মধ্যে উপহার হিসেবে খাদ্যসামগ্রী নিয়মিত বিতরণ করছেন। বিতরণকৃত উপহার প্যাকেটের মধ্যে ১৫ কেজি চাল, ৩ কেজি ডাল,৩ কেজি আলু, ১ কেজি চিনি, ১ কেজি লবণ ও ১ লিটার ভোজ্য তেলসহ খাদ্য সামগ্রী দেওয়া হয়। এছাড়াও করোনা ভাইরাস মহামারিতে মানুষকে সচেতন করার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাফসহ বিভিন্ন স্বাস্থ্য উপকরণ বিতরণ করেন।
বান্দরবান : জেলা স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে সামাজিক দূরত্ব নিশ্চিত করে শতাধিক পরিবারের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করেছে বান্দরবান সেনা জোন। এসময় শতাধিক অসহায় কর্মহীন ব্যক্তিকে চাল, ডাল, তেল, আলু, পিয়াঁজ, লবন, চিনিসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। 
মানবিক সহায়তা প্রদান কার্যক্রমে বান্দরবান সেনা জোন এর কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি, ক্যাপ্টেন ফারহান ইসরাক চৌধুরীসহ জোন স্টাফ অফিসার এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
সেনাবহিনীর কর্মকর্তারা জানায়, গত ১ জুলাই থেকে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়। এরই প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার পাশাপাশি নিজেদের বরাদ্দকৃত রেশন থেকে খাদ্য সামগ্রী কর্মহীন মানুষদের মাঝে প্রদান অব্যাহত রেখেছে।
বান্দরবান সেনা জোন এর কমান্ডার লে. কর্নেল রাফি বলেন, বর্তমান করোনা পরিস্থিতি আমরা কর্মহীন পরিবারকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে সামাজিক দুরত্ব নিশ্চিত পূর্বক মানবিক সহযোগিতা করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় এই বিশেষ মানবিক সহায়তা কর্মসূচি। তিি বলেন, আমাদের নিজেদের বরাদ্দকৃত রেশন থেকে এবং নিজস্ব ব্যবস্থাপনায় সংগ্রহকৃত খাদ্য সামগ্রী কর্মহীন মানুষের মধ্যে প্রদান করছি। আমাদের এই ধরনের কার্যক্রম ভবিষ্যতে ও অব্যাহত থাকবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

মোংলায় অত্যাধুনিক মোবাইল হারবার ক্রেন : বৃদ্ধি পাবে বন্দরের সক্ষমতা

নোয়াখালীতে ডাকাত সর্দারসহ আটক ৩ : অস্ত্র ও গুলি উদ্ধার