ভিতরে

ভোলায় লকডাউন বাস্তবায়নে ৪ জনের জেল ও ১০০ জনকে জরিমানা

জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষোজ্ঞা বাস্তবায়নে ৪ জনকে ৩ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় আইন ভঙ্গ করায় ১০০ জনকে ৯৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। বুধবার সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত জেলার ৬টি উপজেলায় স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ১৫টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ দন্ডাদেশ দেন। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান আজ সকালে বাসস’কে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবারের অভিযানে মোট ১০২ টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অভিযানের মধ্যে সদর উপজেলায় ৮টি মোবাইল কোর্টে ৬০ টি মামলায় ৬০ জনকে ৬৭ হাজার ৩০০ টাকা জরিমানা ও ৪ জনকে ৩ দিন করে জেলা দেওয়া হয়। দৌলতখানে ২টি মোবাইল কোর্টে ৮ মামলায় ৮ জনকে জরিমানা করা হয় ১১ হাজার ৪০০ টাকা। বোরহানউদ্দিনে ৮ মামলায় ৮ জনকে ৫ হাজার ৫০০ টাকা। লালমোহনে ১৮ মামলায় ১৮ জনকে ৮ হাজার ১০০ টাকা। 
তিনি আরো জানান, একইভাবে তজুমদ্দিনে ৬ মামলায় ৬ জনকে ১৫০০ টাকা ও মনপুরায় ২ জনকে ৭০০ টাকা অর্থদন্ড দেওয়া হয়। আভিযানে পুলিশ, র‌্যাব, বিজিবি, নৌ বাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহায়তা করছে।
এদিকে বিধি-নিষেধের ৮ ম দিনে সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে। শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোষ্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে। অতিপ্রয়োজনীয় যানবাহন, রিকশা ও পণ্যবাহী গাড়ি ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

নাঙ্গলকোটে আশ্রয়ণ প্রকল্পের ১৪৩টি ঘরের কাজ দ্রুত এগিয়ে চলছে

কুড়িগ্রামে নদী ভাঙনে গৃহহীনদের মাঝে ঢেউটিন ও অর্থ প্রদান