ভিতরে

ওয়েম্বলির ফাইনালে হাজারখানেক ইতালিয়ান দর্শক লন্ডনে যেতে পারবে

ইউরো চ্যাম্পিয়নশীপের হাই ভোল্টেজ ফাইনালে রোববার ইংল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে ইতালি। সেই ম্যাচকে সামনে রেখে ইতালি থেকে হাজার খানেক সমর্থক লন্ডনে উড়ে যেতে পারবে বলে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) নিশ্চিত করেছে। ব্রিটিশ সরকারের অনুমতি নিয়েই তারা লন্ডনে আসবে বলে জানা গেছে।  
ব্রিটেনের কোভিড-১৯ কোয়ারেন্টাইনের কঠোরতার কারনে ওয়েম্বলিকে অনুষ্ঠিত আগের দুই ম্যাচে ইতালি থেকে কোন সমর্থক আসতে পারেনি। কিন্তু ফাইনালে সর্বোচ্চ এক হাজার সমর্থকের প্রবেশের অনুমতি দিয়েছে ব্রিটিশ কর্তৃপক্ষ। শেষ ১৬ ও সেমিফাইনালে ইতালীয় সমর্থকরা যা মিস করেছে ফাইনালে অন্তত তার কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবে। এফআইজিসি বিবৃতিতে জানিয়েছে যে হাজারখানেক দর্শক লন্ডনে আসার অনমুতি পাবে তাদের কোন কোয়ারেন্টাইন লাগবে না। 
রোববার ম্যাচ শুরুর ঠিক আগে সমর্থকরা লন্ডনে আসবে এবং ১২ ঘন্টার বেশী তারা ইংল্যান্ডে অবস্থান করতে পারবেনা। এফআইজিসির ব্যবস্থাপনায় নির্দিষ্ট ফ্লাইটে তারা যাতায়াত করবে। প্রতিটি বিমান টিকিটের মূল্য নির্ধারন করা হয়েছে ৬১০ ইউরো। ম্যাচ টিকিটের মূল্য ৯৫ ইউরো। একবার স্টেডিয়ামে প্রবেশের পর তাদেরকে নির্ধারিত স্থানে বসতে হবে এবং জৈব সুরক্ষা বলয় নিয়ম মেনে  চলতে হবে। 
ইতালি ত্যাগের পূর্বে তাদের পিসিআর টেস্টের ফলাফল আনতে হবে ও ফিরে গিয়ে পাঁচদিন অবশ্যই নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকতে হবে। 
যুক্তরাজ্যে বসবাসকারী ইতালিয়ান সমর্থকদের জন্য প্রায় সাড়ে ছয় হাজার টিকিট বরাদ্দ পেয়েছে এফআইজিসি। স্পেনের বিপক্ষে সেমিফাইনালে একই সংখ্যক টিকিট বরাদ্দ ছিল। সেমিফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হবার পর স্পেনকে পেনাল্টিতে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে রবার্তো মানচিনির দল। ১৯৬৮ সালে আজ্জুরিরা ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের একমাত্র শিরোপাটি পেয়েছিল।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ডেনমার্কের বিপক্ষে পেনাল্টিটি সঠিক ছিল : স্টার্লিং

একটি মাত্র বাঁধা পার করতে খেলোয়াড়দের প্রতি সাউথগেটের আহবান