ভিতরে

করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে : আইজিপি

করোনা রোধকল্পে সরকারের উদ্যোগের পাশাপাশি সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এ দুর্যোগ মোকাবেলা করতে পারবো। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।’ 
আজ বিকালে রাজধানীর সিদ্ধেশ্বরী উচ্চ বিদ্যালয় মাঠে অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি এসব কথা বলেন।  দোকান মালিক সমিতি এই খাবার বিতরণের আয়োজন করে।
দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও এফবিসিসিআই’র প্রেসিডেন্ট জসিম উদ্দিন। 
আইজিপি বলেন, মানুষের জীবন এবং জীবিকা দু’টিই যেন সচল থাকে, এজন্য সদা সর্বদা কাজ করছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এক্ষেত্রে সরকারের উদ্যোগের পাশাপাশি সমাজের বিত্তবান মানুষকেও অসহায়দের পাশে এসে দাঁড়াতে হবে। 
পুলিশ প্রধান বলেন, ‘ঢাকা শহরে প্রায় ৪০ লাখ পরিবার বসবাস করে। প্রত্যেক পরিবার থেকে যদি এক প্লেট করে খাবারও দেয়া হয়, তাহলে ৪০ লাখ মানুষ খাবার পাবে। করোনা পরিস্থিতিতে অসহায় মানুষগুলো আমাদেরই কমিউনিটিরই অংশ। তাদেরকে সাথে নিয়েই বাঁঁচতে হবে।’
চলমান মহামারি মোকাবেলায় সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়ে আইজিপি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হতে হলে অবশ্যই মাস্ক পরিধান করবেন, স্বাস্থ্যবিধি মেনে চলবেন। বিনা প্রয়োজনে কেউ রাস্তায় নামবেন না। 
ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘নিজেকে নিজে বাঁচাতে হবে, কেউ আপনাকে বাঁচাবে না। নিজেকে রক্ষা করতে হবে, নিজের পরিবারকে রক্ষা করতে হবে। এজন্য মাস্ক পরতে হবে, স্বা¯স্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলে আমরা বাঁচতে পারবো।’ 
এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন,  ‘করোনাকালে সবাই ঐক্যবদ্ধভাবে চেষ্টা করলে আমরা সবাই ভালো থাকবো। এজন্য সকলকে সচেতন হতে হবে।’
তিনি বলেন, দোকান মালিক সমিতি এক হাজার লোকের দায়িত্ব নিয়েছে। এভাবে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। 
দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, বিশ্ব এখন বিপদের মুখে। বাংলাদেশও এর বাইরে নয়। এ যুদ্ধে ধৈর্য ধরে সবাইকে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। 
উল্লেখ্য, দোকান মালিক সমিতি এক হাজার অসহায় ও দুস্থ্য মানুষের মাঝে রান্না করা খাবার, নগদ অর্থ, মাস্ক ও সাবান বিতরণ করেছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

আশ্রয়ণ প্রকল্পের ঘর-বাড়ি পরিদর্শন করবে পিএমও’র একাধিক দল

আম পাঠানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি মমতার কৃতজ্ঞতা প্রকাশ