ভিতরে

ভারতে স্বাস্থ্যমন্ত্রীসহ কয়েকজন মন্ত্রীর পদত্যাগ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রী পরিষদ থেকে স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী আজ পদত্যাগ করেছেন। 
সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে মিডিয়া রিপোর্টে বলা হয়, আজ সন্ধ্যায় মোদীর মন্ত্রী পরিষদে রদবদলের আগে এই পদত্যাগের ঘটনা ঘটেছে।
শিক্ষামন্ত্রী পোখরিয়াল নিশাঙ্ক, শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার এবং কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিও পদত্যাগপত্র জমা দিয়েছেন। তাদের আগে আরো কয়েকজন মন্ত্রী পদত্যাগপত্র জমা দিয়েছেন।
এনডিটিভি জানিয়েছে, “এপ্রিল-মে মাসে কোভিডের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার সমালোচনার মুখে পড়ায় হর্ষ বর্ধন পদত্যাগ করেছেন। এ সময় ভারতের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়ে এবং অক্সিজেন, হাসপাতালের বেড এবং ভ্যাকসিনের জন্য লড়াই করে হাজার হাজার লোক মারা যায়।” 
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন মন্ত্রিসভায় আজ সন্ধ্যা ৬ টায় ৪৩ জনের বেশি নতুন সদস্য শপথ নিতে চলেছেন। নতুন মন্ত্রিসভায় ১৩ জন আইনজীবী, ৬ জন চিকিৎসক, ৫ জন প্রকৌশলী, ৭ জন সরকারি কর্মকর্তা, ৭ জন পিএইচডি, ৩ জন এমবিএ এবং ৬৮ জন ¯œাতক ডিগ্রিধারী থাকতে পারেন।
খবরে বলা হয়, নরেন্দ্র মোদীর দ্বিতীয় মেয়াদে মন্ত্রিসভার প্রথম রদবদলে মোদীর নতুন সরকারে ওবিসি (অন্যান্য অনগ্রসর শ্রেণী), তরুণ নেতা এবং মহিলা মন্ত্রীদের বেশি অংশগ্রহণ থাকবে । 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোপার ফাইনালে আর্জেন্টিনা

গণমাধ্যম কাজ করছে স্বাধীনভাবে, বিবৃতি বিক্রি করছে কিছু সংস্থা : তথ্য ও সম্প্রচারমন্ত্রী