ভিতরে

বেজায় নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করলেন ইউসুফ হারুন

জনপ্রশাসণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন। আজ বুধবার তিনি তার নতুন কর্মস্থলে যোগ দেন। এর আগে গত ২১ জুন সরকার পরবর্তী তিন বছরের জন্য শেখ ইউসুফ হারুনকে বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদান করে।
যোগদানের পর শেখ ইউসুফ হারুন বলেন, বেজা ইতোমধ্যে বিনিয়োগবান্ধব প্রতিষ্ঠান হিসেবে নিজেকে শক্তিশালী জায়গায় দাঁড় করাতে পেরেছে। বিদেশি বিনিয়োগ আকর্ষণ, আধুনিক শিল্পায়ন ও কর্মসংস্থান তৈরির মাধ্যমে এই সংস্থার সুনাম আরও বৃদ্ধি করাই আমাদের দায়িত্ব। এসব কর্মকান্ড সফলভাবে সম্পন্ন করতে তিনি বিনিয়োগকারি, সরকারের সংশ্লিষ্ট বিভাগ, উন্নয়ন সহযোগি ও সংবাদ মাধ্যমের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, বর্তমান সময়ে দেশ কোভিড-১৯ মহামারির কারণে এক অভূতপূর্ব চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে। এই কঠিন সময়েও বাংলাদেশের অর্থনীতি তুলনামূলক শক্তিশালী পর্যায়ে রয়েছে। বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে প্রধানমন্ত্রীর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।
ইউনুফ হারুন বলেন, আধুনিক ও গতিশীল প্রতিষ্ঠান পরিচালনায় নিজেদের যুগোপযোগি করে তৈরি করার কোন বিকল্প নেই। রুপকল্প-২০৪১ বাস্তবায়নে অর্থনৈতিক অঞ্চলগুলো অর্থনীতির আলোকবর্তিকা হিসেবে আবির্ভূত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামে ১৯৬২ সালের ১৫ মে জন্মগ্রহণ করেন শেখ ইউসুফ হারুন। পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগে। ১৯৮৬ সালের অষ্টম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৯ সালে সহকারী কমিশনার হিসেবে সুনামগঞ্জ কালেক্টরেটে যোগদান করেন তিনি। বর্তমানে তিনি বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশ স্কাউটের সক্রিয় সদস্য হিসেবে জাতীয় কমিশনার (আইন) এবং বাংলাদেশ টেনিস ফোরামের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপ্রাপ্ত রয়েছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

চট্টগ্রাম বন্দরে পণ্য পরিবহনে জাহাজ এবং খালি কন্টেইনারের সংকট নেই : নৌ পরিবহন সচিব

নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে লালসবুজ ই-কমার্স মার্কেট প্লেসের যাত্রা শুরু কাল