ভিতরে

জার্মানীর অলিম্পিক স্কোয়াডে ডাক পেলেন ম্যাক্স ক্রুস

টোকিও অলিম্পিক গেমসকে সামনে রেখে জার্মান জাতীয় ফুটবর দলে বিস্ময়করভাবে ডাক পেয়েছেন অভিজ্ঞ স্ট্রাইকার ম্যাক্স ক্রুস। গত পাঁচ বছর যাবত তিনি জাতীয় দলের বাইরে আছেন। 
৩৩ বছর বয়সী এই স্ট্রাইকারের সাথে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে আরো ডাক পেয়েছেন ২৪ বছর বয়সী নাদিয়েম আমিরি ও ২৭ বছর বয়সী ম্যাক্সিমিলিয়ান আর্নল্ড। জার্মান অলিম্পিক দলের কোচ স্টিফান কুজের অধীনে ২০১৭ ইউরোপীয়ান অনুর্ধ্ব ২১ দলে খেলেছিলেন বায়ার লেভারকুজেনের আমিরি ও উল্ফসবার্গের আর্নল্ড। 
আগামী ২২ জুলাই ব্রাজিলের বিপক্ষে ব্লকবাস্টার ম্যাচ দিয়ে জার্মানরা তাদের অলিম্পিক অভিযান শুরু করবে। ২০১৬ রিও অলিম্পিকে এই জার্মানীকে হারিয়ে প্রথমবারের মত স্বর্ণপদক জয় করেছিল ব্রাজিল। 
গত মৌসুমে বুন্দেসলিগায় ইউনিয়ন বার্লিনের হয়ে ১১ গোল ও পাঁচ এসিস্টই ক্রুসকে আবারো জাতীয় দলে ফিরিয়ে এনেছে। অথচ ইনজুরির কারনে টানা দুইমাস তিনি মাঠের বাইরে ছিলেন। ২০১৫ সালে তিনি জাতীয় দলের সর্বশেষ ১৪তম ম্যাচটি খেলেছিলেন। এরপর মাঠের বাইরের বেশকিছু ঘটনায় কোচ জোয়াচিম লো ২০১৬ সালের শুরুতে ক্রুসকে জাতীয় দল থেকে বাদ দেন। 
গত মাসে ইউরোপীয়ান জুনিয়র চ্যাম্পিয়নশীপ জয় করা অনুর্ধ্ব-২১ দল থেকে কুজ সাতজন খেলোয়াড়কে অলিম্পিক দলে ডেকেছেন। জার্মানীর শীর্ষ ক্লাবগুলোর থেকে কোন খেলোয়াড়কে এই দলে ডাকা হযনি। এ প্রসঙ্গে কুজ বলেছেন, ‘অলিম্পিক দলে ভাল করতে পারলে এই খেলোয়াড়দের বুন্দেসলিগা ক্লাবে খেলার সুযোগ আসবে। যদিও দূর্ভাগ্যবশত: বেশ কিছু শীর্ষ ক্লাব আমাদের সাথে সহযোগিতা করতে অপারগতা জানিয়েছে।’
আগামী ৭ আগস্ট অলিম্পিক গেমসের পুরুষ ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। তার পরের সপ্তাহে ১৩ আগস্ট থেকে শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

পেরুকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল

সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে ফেদেরার