ভিতরে

সোমালিয়ায় চায়ের দোকানে জঙ্গি হামলায় ১০ জন নিহত

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি জনাকীর্ণ চায়ের দোকানে আল-শাবাব জিহাদি গ্রুপের এক ভয়াবহ আত্মঘাতী হামলায় ১০ জন নিহত এবং আরো অনেক লোক আহত হয়েছেন। শনিবার দেশটির সরকার একথা জানিয়েছে। খবর এএফপি’র।
এর আগে, এ হামলার ঘটনায় চার জনের নিহত হওয়ার কথা জানানো হয়েছিল।  শুক্রবার সন্ধ্যায় কঠোর নিরাপত্তা বিশিষ্ট সরকারি প্রতিষ্ঠানের কাছের একটি চা দোকান লক্ষ্য করে এ  হামলা চালানো হয়।
তথ্য, সাংস্কৃতি ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ২ জুলাই সন্ধ্যার দিকে আত্মঘাতী এক বোমা হামলাকারী জুবা হোটেলের কাছে তার শরীরে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ১০ জন নিহত এবং আরো অনেক লোক আহত হন।
বিবৃতিতে আরো বলা হয়, সেখানের স্থানীয় এ চা দোকানে লোকজনের চা পানের ব্যস্ত সময় চলাকালে আল-শাবাব জঙ্গি গোষ্ঠী আক্রোশমূলকভাবে  এ হামলা চালায়।
আল-কায়েদা সংশ্লিষ্ট এ জিহাদি গ্রুপ সেখানে হামলার পরপর বিবৃতি দিয়ে তারা এ হামলার দায় স্বীকার করে এবং তাদের পক্ষ থেকে বলা হয়, সেখানে তাদের চালানো এ হামলায় সরকারি গোয়েন্দা, পুলিশ ও মিলিশিয়ার ১৫ সদস্য নিহত এবং ২২ জন আহত হয়েছে।
একাধিক সূত্র এএফপি’কে জানায়, শক্রবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সোমালি গোয়েন্দা সংস্থার সদরদপ্তর থেকে মাত্র কয়েকশ’ মিটার দূরে এ হামলা চালানো হয়।
প্রত্যক্ষদর্শী আব্দিকরিম আলী বলেন, ‘বিস্ফোরণের সময় ক্যাফেটি একেবারে জনাকীর্ণ ছিল।’
সূত্র জানায়, সোমালি নিরাপত্তা বাহিনীর সদস্যরা প্রায়শই এ ক্যাফেতে খেতে আসেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

তিউনিসিয়া উপকূলের কাছে নৌকা ডুবিতে ৪৩ অভিবাসী নিখোঁজ

কানাডায় দাবানল ॥ পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত সেনাবাহিনী