ভিতরে

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে নতুন রিটার্নিং অফিসার নিয়োগ

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে আগের রিটার্নিং অফিসার পরিবর্তন করে নতুন রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
এই আসনের উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে সিলেটের জেলা প্রশাসক এম. কাজি এমদাদুল ইসলামকে।
নির্বাচন অফিস সিলেটে কর্মরত কয়েকজন নির্বাচন কর্মকর্তা করোনাক্রান্ত হওয়ায় তাদেরকে ওই আসনের উপ-নির্বাচনের দায়িত্ব  পরিবর্তন করা হয়েছে। 
শনিবার নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ রদবদল করা হয়। কমিশনের এই প্রজ্ঞাপনে দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ- এই ৩ উপজেলার নির্বাহী কর্মকর্তাকে সিলেট-৩ নির্বাচনী আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। 
সিলেট জেলা নির্বাচন অফিস আজ এতথ্য নিশ্চিত করেছে।
এর আগে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন সিলেটের আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা মোহা. ইসরাইল হোসেন এবং সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়ছল কাদের।
উল্লেখ্য, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সমাদ চৌধুরী কয়েছ চলতি বছরের ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করায় আগামী ২৮ জুলাই এই আসনে উপ-নির্বাচন অনুষ্টিত হওয়ার কথা রয়েছে। 
আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ও ভোটকেন্দ্র ১৪৯টি। এই নির্বাচনে মোট ৪ জন প্রার্থী চুড়ান্তভাবে প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব নৌকা, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক বিএনপি নেতা শফি আহমদ চৌধুরী মোটরগাড়ি (কার) এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীক পেয়েছেন। 
নতুন দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম এ প্রসঙ্গে বাসস’কে বলেন, ‘সিলেটের নির্বাচন অফিসের কয়েকজন কর্মকর্তা বর্তমানে করোনায় আক্রান্ত। আমাকে নির্বাচন কমিশন দায়িত্ব দেওয়ার সঙ্গে সঙ্গে এ আদেশ কার্যকর হয়েছে।’
তিনি সিলেট-৩ আসনের উপ-নির্বাচন সুষ্ঠভাবে পরিচালনায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

নড়াইল জেলায় কোরবানীর জন্য প্রস্তুত ৩৪ হাজার পশু

চান্দিনায় ৫৬ হাজার টাকা জরিমানা