ভিতরে

বাংলাদেশ দ্রুত ক্যাশলেস সোসাইটির দিকে এগিয়ে যাচ্ছে : মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল কানেক্টিভিটি সম্প্রসারণে দেশে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) অভাবনীয় অগ্রগতি অর্জন করেছে।
তিনি বলেন, আমাদের তুলনায় এমএফএস পৃথিবীর অনেক উন্নত দেশও সম্প্রসারণ করতে পারেনি। মোবাইল ফোন সবচেয়ে বেশি ব্যবহৃত ডিজিটাল ডিভাইস হওয়ায় এমএফএসের মাধ্যমে ক্যাশলেস সোসাইটির দিকে বাংলাদেশ দ্রুত ধাবিত হচ্ছে।
আজ রাজধানীতে টেলিকম খাতের রিপোর্টারদের সংগঠন টেলিকম রিপোটার্স নেটওয়ার্ক, বাংলাদেশ (টিআরএনবি)’র উদ্যোগে আয়োজিত ‘ভাতা বিতরণে ডিজিটাল প্রযুক্তি : স্বচ্ছতা ও জবাবদিহীতার নিশ্চয়তা’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
টিআরএনবির সভাপতি রাশেদ মেহেদির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।
অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষার উপবৃত্তি প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ইউসুফ আলী, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, অ্যামটবের সাবেক সাধারণ সম্পাদক টিআইএম নূরুল কবির এবং নগদ’র ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক প্রমুখ বক্তব্য রাখেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক সমীর কুমার দে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আরো বলেন, বিদ্যমান এমএফএস প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইন্টার অপারেবিলিটি পদ্ধতি চালুর মাধ্যমে এই পদ্ধতিটিকে আরো জনপ্রিয় করে তোলার উদ্যোগ গ্রহণ করতে হবে।
মোস্তাফা জব্বার এমএসএফের অব্যাহত অগ্রগতিকে ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিসের একটি বিস্ময়কর অগ্রগতি হিসেবে উল্লেখ করে বলেন, দেশের জন্য এটি একটি দৃষ্টান্ত। এই অবস্থান আগামী দিনের ভিত্তি হিসেবে কাজ করবে।
তিনি বলেন, এইখাতের অগ্রগতির জন্য আমরা কাজ করছি এবং যে কোন সহযোগিতা প্রদানে সরকার বদ্ধপরিকর। টেলিকম সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বিভিন্ন যুগান্তকারী  পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যার সুফল জনগণ করোনাভাইরাস মহামারীর মধ্যেও পাচ্ছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

চট্টগ্রামের ২৭৮ পরিবারে প্রধানমন্ত্রীর উপহারের নগদ অর্থ সহায়তা বিতরণ

মর্ডানা’র টিকার প্রথম চালান ঢাকায় পৌঁছেছে