ভিতরে

ফুটবল-কোপা : প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিতে পেরু

প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনাল নিশ্চিত করেছে পেরু। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ৩-৩ গোলে ড্র হওয়ায় টাইব্রেকারে নির্ধারিত হয়েছে জয় পরাজয়।  
পেনাল্টি থেকে পেরুর হয়ে জয়-পরাজয় নির্ধারনি গোলটি করেছেন মিগুয়েল ট্রাউকো। এর আগে দুটি শট ক্রস বারের উপর দিকে এবং তিনটি শট প্রতিহত হওয়ায় নাটকিয়তার জন্ম দেয় টাইব্রেকারেও। পেরুর গোল রক্ষক ডাইভ দিয়ে আলবার্তো এস্পিনোলাসের শট ঠেকিয়ে দিয়ে মুলত টাউকোর জন্য জয়ের মঞ্চটি প্রস্তুত করে দিয়েছিলেন।
ম্যাচের ১১তম মিনিটেই গোল করে প্যারাগুয়েকে এগিয়ে দিয়েছিলেন অধিনায়ক গুস্তাভো গোমেজ। তবে ২১তম মিনিটে গোলটি পরিশোধ করে পেরুকে সমতায় ফিরিয়ে আনেন জিয়ানলুকা ল্যাপাডুলা। ৪০ মিনিটে ফের গোল করে পেরুকে এগিয়ে দেন তিনি।
বিরতিতে যাবার আগমুহুর্তে গোমেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে হাতাশা নেমে আসে প্যারাগুয়ের শিবিরে। কিন্তু বিরতি থেকে ফিরেই ৫৪ মিনিটে গোল করে ফের দলটিকে ২-২ গোলের সমতায় ফিরিয়ে আনেন জুনিয়র আলনসো।
ম্যাচের ৮০তম মিনিটে ইয়সিমার ইয়তুন গোল করে আরো একবার এগিয়ে দেন পেরুকে। কিন্তু ৮৪তম মিনিটে আন্দ্রে ক্যারিলো লাল কার্ড দেখলে পেরুভিয়ানরাও পরিণত হয় ১০ জনের দলে। এই সুযোগে ম্যাচের শেষ মিনিটে গোল করে প্যারাগুয়েকে আরেকবার সমতায় ফিরিয়ে আনেন গাব্রিয়েল আভালোস। যার ফলে ম্যাচটি শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায়।
সেমি-ফাইনালে স্বাগতিক ব্রাজিলের মোকাবেলা করবে পেরু। কারণ শুক্রবার অনুষ্ঠিত আরেক কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ১-০ গোলে হারিয়েছে চিলিকে।
তারা যে কোন দলের মোকাবেলার জন্য প্রস্তুত উল্লেখ করে ম্যাচ শেষে ল্যাপাড়লা বলেন,‘ প্রতিপক্ষ যারাই হোক আমাদের কাছে একই। আমাদেরকে সেমি-ফাইনাল খেলতে হবে এবং সেটি নিয়েই ভাবতে হবে।’
আগামীকাল আর্জেন্টিনা বনাম ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল পর্ব। এর আগে ওই দিন উরুগুয়ে লড়বে কলম্বিয়ার বিপক্ষে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন ক্রুস

চিলিকে হারিয়ে কোপার সেমি-ফাইনালে ব্রাজিল