ভিতরে

ডিজিটাল দেশ হিসেবে সারা বিশ্বের কাছে বাংলাদেশ খ্যাতি পেয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ  বলেছেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনা একসময়ের অপরিচিত বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে সক্ষম হয়েছেন। তাঁর নেতৃত্বে ডিজিটাল দেশ হিসেবে সারা বিশ্বের কাছে বাংলাদেশ খ্যাতি পেয়েছে।
আজ টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)’র আয়োজনে ‘ভাতা বিতরণে ডিজিটাল প্রযুক্তি : স্বচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চয়তা’ শীর্ষক ওয়েবিনারে  বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
টিআরএনবি’র সভাপতি রাশেদ মেহেদীর সভাপতিত্বে ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন ডাক ও  টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার । ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন টিআরএনবি’র সাধারণ সম্পাদক সমীর কুমার দে।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে দ্বিতীয়বার দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করার পর ডিজিটাল বাংলাদেশ গড়ার যে লক্ষ্য নির্ধারণ করেছিলেন, স্বাধীনতা বিরোধীরা তাকে তুচ্ছ তাচ্ছিল্য ভেবে মানুষকে বিপথগামী করার লক্ষ্যে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। প্রধানমন্ত্রী তাদের সকল ষড়যন্ত্রকে নস্যাৎ করে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবে রুপান্তর করে  দেখিয়েছেন।
নুরুজ্জামান আহমেদ আরো বলেন, করোনা ভাইরাসের মহামারীতেও আমাদের উন্নয়নের গতিধারা প্রধানমন্ত্রী অব্যাহত রেখেছেন। তাঁর নির্দেশনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও প্রতিবন্ধী শিক্ষার্থী উপবৃত্তি প্রদানসহ ডিজিটাল পদ্ধতিতে  প্রায় এক  কোটি ভাতাভোগীকে ভাতা  প্রদানে সক্ষম হয়েছে।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, আামদেরকে নতুন প্রত্যয়ে এগিয়ে যেতে হবে। কোটি কোটি অসহায় মানুষের কল্যাণের জন্য প্রধানমন্ত্রীর যে প্রত্যাশা, তা পূরণে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী দরিদ্র ও অসহায় মানুষের কল্যাণের জন্য যে কর্মসুচিগুলো বাস্তবায়ন করে যাচ্ছেন সেগুলো সফল করতে হবে। দেশ আজ উন্নত বিশ্বে পরিণত হতে যাচ্ছে। দেশের ১৭ কোটি মানুষ প্রধানমন্ত্রীর উপর আস্থা রেখেছেন। গুটিকয়েক স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্র করে আমাদের উন্নয়নের গতিধারাকে ম্লান করতে পারবে না।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিধিনিষেধের তৃতীয় দিনে ঢাকায় ৬২১ জন গ্রেফতার

তথ্য ও সম্প্রচার মন্ত্রীর উদ্যোগে রাঙ্গুনিয়ার ৬শ’ সিএনজি অটোরিকশা চালককে খাদ্য-সামগ্রী সহায়তা প্রদান