ভিতরে

শনিবার কোপার তৃতীয় কোয়ার্টারে উরুগুয়ের প্রতিপক্ষ কলম্বিয়া

কোপা আমেরিকায় তৃতীয় কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার মোকাবেলা করবে ফেভারিট উরুগুয়ে। আগামীকাল শনিবার (বাংলাদেশ সময় রবিবার ভোর ৪টায়) গোয়ানিয়ায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।
গ্রুপ পর্বে পেরুর কাছে ‘বি’ গ্রুপের দ্বিতীয় অবস্থান হাতছাড়া করেছিল কলম্বিয়া। অপরদিকে শুরুর ব্যর্থতা কাটিয়ে ‘এ’ গ্রুপের উরুগুয়ে শেষ দুটি ম্যাচে জয়ের মাধ্যমে দ্বিতীয় অবস্থান নিশ্চিত করে। সোমবার প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েই কোয়ার্টারে কলম্বিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে উরুগুয়ে। ম্যাচে জয়সুচক একমাত্র গোলটি করেছেন এডিনসন কাভানি। উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ বলেন,‘ কোপায় আমরা ক্রমেই উন্নতি লাভ করছি এবং এগিয়ে যাচ্ছি। আমাদের খেলার মান আরো উন্নত করতে হবে এবং জয়লাভ করতে হবে। এর দুইটিই এখন ঘটছে।’
এ পর্যন্ত কোপা আমেরিকার ১৫টি শিরোপা জয় করেছে উরুগুয়ে। যার সর্বশেষ শিরোপা ঘরে তুলেছে ২০১১ সালে।
অবশ্য এবারের আসরের শুরুতে বিপর্যয়ে পড়ে গিয়েছিল উরুগুয়ে। ফেভারিট আর্জেন্টিনার কাছে ১-০ গোলে পরাজয় নিয়ে কোপা মিশন শুরু করে দলটি। পরের ম্যাচে চিলির সঙ্গে কোনরকমে ১-১ গোলে ড্র করতে সক্ষম হয় লুইস সুয়ারেজের দল। ০-১ গোলে পিছিয়ে পড়ার পর সুয়ারেজ গোল করে দলকে ১-১ গোলের সমতায় নিয়ে আসেন এবং দলটিকে পাইয়ে দেন মুল্যবান একটি পয়েন্ট। যাই হোক অস্কার তাবারেজের দল ২-০ গোলে বলিভিয়া এবং ১-০ গোলে প্যারাগুয়েকে হারিয়ে শেষ আট  নিশ্চিত করে।  
একই ভাবে উরুগুয়ের কোর্য়্টাার ফাইনাল প্রতিপক্ষ কলম্বিয়া এখনো নিজেদের সামর্থ্যরে উপযুক্ত প্রতিফলন সম্পুর্ন ঘটাতে না পারলেও গ্রুপ থেকে তৃতীয় অবস্থান নিয়ে কোন রকমে নকআউট পর্ব নিশ্চিত করে। শুরুতে এডউইন কর্ডনার গোলে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়ে নিজেদের দক্ষতার প্রমান দিলেও ভেনেজুয়েলার সঙ্গে গোল শুন্য ড্র করে ধারাবাহিকতায় ব্যর্থতার পরিচয় দেয় রেইনালডো রুয়েদার  ছেলেরা। অথচ করোনা ভাইরাসের আঘাতে খর্ব শক্তির দল নিয়েই টুর্নামেন্টে খেলতে এসেছিল ভেনেজুয়েলা।    
শুধু তাই নয়, পরের ম্যাচে পেরুর কাছে ২-১ গোলে পরাজয়ের স্বাদ নিতে হয় লা ট্রিকলারদের। গ্রুপের শেষ ম্যাচে এগিয়ে যাবার পরও ফেভারিট ব্রাজিলের কাছে ২-১ গোলে পরাজিত হয় কলম্বিয়া।
এদিকে উরুগুয়ের শেষ ম্যাচে মুল একাদশে না থাকলেও আসন্ন কোয়ার্টারে সেরা একাদশেই  মাঠে নামবেন অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা লুইস সুয়ারেজ। ফর্ম ফিরে পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা এডিনসন কাভানিও। শেষ দুটি ম্যাচেই গোল পেয়েছেন তিনি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

পোলার্ড ঝড়ে সিরিজে সমতা আনলো ওয়েস্ট ইন্ডিজ

ফুটবল-কোপা : কোয়ার্টারে রোববার আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর