ভিতরে

নিজ শহরে অংকিত মেসির বহুমাত্রিক মুরাল

‘ ভিন গ্রহ থেকে এবং আমাদের প্রতিবেশী’ শিরোনামে আর্জেন্টিনায়  লিওনেল  মেসির নিজ শহরে নুতন করে অংকিত হয়েছে তার বহুমানিত্র মুরাল। যেখানে ৩৪ বছর আগে  জন্মগ্রহন করেছিলেন এই উজ্ঝল নক্ষত্র। 
তন্মধ্যে রোজারিও শহরের নিকটবর্তী লা বাজাদায় চার তলা ভবন জুড়ে অংকিত হয়েছে মেসির একটি প্রতিকৃতি। সেটি মেসির শিশুকালের ছবি, যখন তিনি প্রাথমিক স্কুলে পড়তেন।
এই প্রতিকৃতি অংকনকারীদের একজন মার্রেন জুরিয়াগা বার্তা সংস্থা এএফপিকে বলেন,‘ আমাদের চিন্তা জুড়ে লিও। তার প্রতি আমাদের সমর্থন ব্যক্ত করার জন্য রোজারিওতে এর চেয়ে বেশী কিছু আর হতে পারে না।’
বৃহস্পতিবার উন্মুক্ত করা হয় ১৪ মিটার উচু এবং ৮ মিটার চওড়া মেসির আবক্ষ একটি ছবি। সেই সঙ্গে ছোট্ট করে আঁকা হয় শিশুকালে বল হাতে মেসির আরেকটি ছবি। বড় মেসির গলায় ঝুলে আছে ফিতা দিয়ে বাঁধা এক জুড়া বুট। তন্মধ্যে একটি বুট কালো এবং অপরটি সোনালী রংয়ের। ইউরোপের শির্ষ গোলদাতা হিসেবে ছয়বার গোল্ডেন বুট জয় করার স্বীকৃতি হিসেবে মেসির ওই প্রতিকৃতি অংকিত হয়েছে।
আধুনিক ফুটবলে বার্সেলোনার এই জীবন্ত  কিংবদন্তী তারকাকে সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা হয়। আটবার তিনি স্পেনের লা লিগায় সর্বোচ্চ গোলদাতার আসন লাভ করেছেন। 
আর্জেন্টিনা জাতীয় দলের এই অধিনায়ক বর্তমানে কোপা আমেরিকায় অংশগ্রহনের জন্য ব্রাজিলে অবস্থান করছেন। সেখানেও গ্রুপ পর্বে সর্বাধিক গোলদাতার আসনটি এখনো পর্যন্ত মেসির দখলে। আগামী রোববার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের মোকাবেলা করবে লা আলবিসেলেস্তারা। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

সম্মান নয়, এসএলসি চায় অর্থ : রানাতুঙ্গা

ভাইরাস রোধে সীমান্তে আরো কড়াকড়ি আরোপের ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া