ভিতরে

১ রানের রোমাঞ্চকর জয় দক্ষিণ আফ্রিকার

সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে গতকাল স্বাগতিক  ওয়েস্ট ইন্ডিজকে  ১ রানে হারিয়ে  রোমাঞ্চকর জয়ের স্বাদ পেয়েছে  সফরকারী দক্ষিণ আফ্রিকা। এই জয়ে  পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা। 
সেন্ট লুসিয়ায় টস জিতে প্রথমে বোলিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২৫ বলে শুরুতেই ৪২ রান যোগ করেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্টন ডি কক ও রেজা হেনড্রিক্স। ১১ বলে ১৭ রান করে ফিরেন হেনড্রিক্স। তিন নম্বরে নামা তেম্বা বাভুমা আউট হন ১ রানে । 
৪৪ রানে ২ উইকেট পতনের পর তৃতীয় ও চতুর্থ উইকেটে যথাক্রমে আইডেন মার্করামের সাথে ২৮ বলে ৪৩ এবং ভ্যান ডার ডুসেনের সাথে ৪৫ বলে ৬০ রান করেন ডি কক। 
মার্করাম ২৩ ও ডুসেন ৩২ রান করেন। তবে ৫০ ম্যাচের টি-টুয়েন্টি ক্যারিয়ারে সপ্তম হাফ-সেঞ্চুরি স্বাদ নেন ডি কক। ১৮তম ওভারের প্রথম বলে ডোয়াইন ব্রাভোর শিকার হওয়ার আগে  ৫১ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৭২ রান করেন ডি কক। এতে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৭ রানের পুজি পায় দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের ওবেড ম্যাককয় ৪ ও ব্রাভো ৩ উইকেট নেন।
১৬৮ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজের উপরের সারির ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারেননি। এভিন লুইস ২৭, নিকোলাস পুরান ২৬ ও আন্দ্রে রাসেল ১৬ বলে ২৫ ও লেন্ডন সিমন্স ২২ রান করেন। 
শেষ ওভারে ম্যাচ জিততে ১৫ রানের প্রয়োজন ছিলো ওয়েস্ট ইন্ডিজের। ঐ ওভারে প্রথম বলে ওয়াইড, দ্বিতীয় বলে চার, চতুর্থ বলে ২ রান ও শেষ বলে ছক্কা মেরেও ওয়েস্ট ইন্ডিজকে জেতাতে পারেননি ফাবিয়া অ্যালেন।  
৯ বলে ১৪ রানে অপরাজিত থাকেন অ্যালেন। শেষ পর্যন্ত  ২০ ওভারে ৭ উইকেটে ১৬৬ রান করে ক্যারিবীয়রা। ১৩ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন দক্ষিণ আফ্রিকার স্পিনার তাবরিজ শামসি। 
আগামী ২ জুলাই সেন্ট লুসিয়ায় হবে সিরিজের চতুর্থ টি-টুয়েন্টি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ইউরো চ্যাম্পিয়নশীপের কোয়ার্টার ফাইনালের লাইন-আপ চূড়ান্ত

চাকুরি নিয়ে দুঃশ্চিন্তা নেই দেশ্যমের