ভিতরে

নীলফামারী জেনারেল হাসপাতালে সেণ্ট্রাল অক্সিজেন সেবা চালু

জেলায় আজ নীলফামারী জেনারেল হাসপাতালে সেণ্ট্রাল অক্সিজেন সেবা চালু হয়েছে। 
আজ মঙ্গলবার বেলা ১১টায় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চ্যুয়ালি এ সেণ্ট্রাল অক্সিজেন সেবা উদ্বোধন করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
নীলফামারী জেনারেল হাসপাতালের সভাকক্ষে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. মেজবাহুল হাসান চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, সিভিল সার্জন মো. জাহাঙ্গীর কবির, জেলা বিএমএ’র সভাপতি মমতাজুল ইসলাম চৌধুরী ও জেলায় স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাধারণ সম্পাদক মুজিবুল হাসান চৌধুরী প্রমুখ।
সিভিল সার্জন মো. জাহাঙ্গীর কবির জানান, পাঁচহাজার ৬৪৪ লিটার ধারণ ক্ষমতার এ তরল অক্সিজেন লাইনের মাধ্যমে একসঙ্গে দুইশ’জন রোগীকে অক্সিজেন দেয়া যাবে। তবে জরুরী রোগীদের জন্য হাই ফ্লো-নজেল ক্যানুলা প্রয়োজন। 
তিনি জানান, সরকারিভাবে একটি হাই ফ্লো-নজেল ক্যানুলা পাওয়া গেছে।জেলা পরিষদের পক্ষ থেকে চিকিৎসা সামগ্রী ক্রয়ের জন্য ২৫ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। ওই টাকা থেকে আরো পাঁচটি হাই ফ্লো-নজেল ক্যানুলা ক্রয় করা হবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

চট্টগ্রামে মোটরসাইকেলে কোনো আরোহী নেয়া যাবে না

ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান ইকবাল আহমেদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক