ভিতরে

প্যারাগুয়েকে হারিয়ে চিলিকে ব্রাজিলের মুখে ঠেলে দিল উরুগুয়ে

প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থান নিশ্চিত করেছে উরুগুয়ে। ফলে কোয়ার্টার ফাইনালে শক্তিশালী ব্রাজিলের প্রতিপক্ষ হিসেবে চিলিকে ঠেলে দিতে সক্ষম হয়েছে তারা। আর নিজেদের প্রতিপক্ষ হিসেবে কলম্বিয়াকে পেয়েছে তারা।  
সোমবার রিও ডি জেনেইরোর নিল্টন সান্তোষ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ২১তম মিনিটে পেনাল্টি থেকে উরুগুয়ের হয়ে জয় সুচক একমাত্র গোলটি করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার এডিনসন কাভানি। প্যারাগুয়ের কাছে হেরে গেলেই ইতোমধ্যে শেষ আটে ঠাই পাওয়া উরুগুয়েকে লড়তে হতো ব্রাজিলের বিপক্ষে।
স্বল্প ব্যবধানে জয় পেলেও ম্যাচে একচেটিয়া আধিপত্য ছিল উরুগুয়ের। তারা গোলের বেশ কিছু সুযোগ তৈরী করলেও প্যারাগুয়ের রক্ষনভাগে চিড় ধরাতে ব্যর্থ হয়েছে। গোল বেক্সর সামনে গিয়েও তাদের দূর্বলতা ছিল চোখে পড়ার মত। যে কারণে জয়ের জন্য তাদের নির্ভর করতে হয়েছে কাভানির ২১তম মিনিটের পেনাল্টির উপর।
ম্যাচের ১৮তম মিনিটে গোলের প্রথম মোক্ষম সুযোগটি পেয়েছিল উরুগুয়ে। তবে সেটি কাজে লাগাতে ব্যর্থ হন জর্জিয়ান  ডি অ্যারেসকেইটা। এরপর নান্দেজ বক্সের মধ্যে কাভানিকে ফেলে দিলে পেনাল্টি পায় উরুগুয়ে।
ম্যানচেস্টার ইউনাইটেডের ওই তারকা ৬৮ মিনিটের সময় আরো একটি গোলের সুযোগ পেয়েছিলেন লুইস সুয়ারেজের সহযোগিতায়। তবে ব্যর্থ হয়েছেন।  
প্রতিপক্ষের গোল বক্সের সামনে লুইস সুয়ারেজও হতাশ করেছেন উরুগুয়েকে। ম্যাচের শেষ ভাগে নিজেদের গোল বক্সের সামনে প্যারাগুয়েকে ফ্রি কিকের সুযোগ করে দিয়েছিল উরুগুয়ে। এতে দলটির মধ্যে ড্র করার আশার সঞ্চার ঘটে। তবে সুযোগটি কাজে লাগাতে পারেনি তারা।
আগামী শুক্রবার নিল্টন সান্তোষ স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে চিলি। গোয়ানিয়ার অলিম্পিকো স্টডিয়ামে পেরুর মোকাবেলা করবে প্যারাগুয়ে। ওই দুই ম্যাচের বিজয়ী দল দুটি পরস্পরের মুখোমুখি হবে সেমি-ফাইনালে।
শনিবার গোয়ানিয়ায় ইকুয়েডরের মোকাবেলা করবে আর্জেন্টিনা। আর ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে উরুগুয়ে লড়বে কলম্বিয়ার বিপক্ষে। দুই ম্যাচের বিজয়ী দল দুটি পরস্পরের মুখোমুখি হবে ফাইনালে স্থান লাভের জন্য।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

আগামী ১৩ আগস্ট শুরু হচ্ছে লা লিগার নতুন মৌসুম

করোনা আতঙ্ক সত্তেও সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত হবে ইউরোর কোয়ার্টার ফাইনাল