ভিতরে

নাশকতার মামলায় হেফাজত নেতা আজহারুল রিমান্ডে

রাজধানীর পল্টন  থানার নাশকতার মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ মঙ্গলবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর চলতি বছরের মার্চে বায়তুল মোকাররম মসজিদে হেফাজতের তান্ডবের ঘটনায় করা মামলায় তার বিরুদ্ধে দশ দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে  ২১ জুন রিমান্ড শেষে আসামি আজহারুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ১৪ জুন ভোরে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পরদিন ১৫ জুন আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। 
অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদির বাংলাদেশে আগমনকে কেন্দ্র করে হেফাজতে ইসলাম বাযতুল মোকাররম মসজিদসহ রাজধানীর বিভিন্ন স্থানে যে তান্ডব চালিয়েছে, এর সঙ্গে মাওলানা আজহারুল ইসলামের সম্পৃক্ততার অভিযোগ পাওয়া গেছে। 
এছাড়া, তার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের হেফাজতে ইসলামের তান্ডবের সঙ্গে জড়িত থাকার অভিযোগও রয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বীর মুক্তিযোদ্ধা আবুল হাসিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

করোনা মোকাবেলায় জেলা পর্যায়ে সচিবদের দায়িত্ব দেয়া প্রধানমন্ত্রীর যুগান্তকারী সিদ্ধান্ত : খালিদ মাহমুদ চৌধুরী