ভিতরে

শ্রমিক কল্যাণ তহবিলে ৫ কোটি ১১ লাখ টাকা লভ্যাংশ জমা দিল বিএসআরএম ও ইডটকো

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রায় ৫ কোটি ১১ লাখ টাকা লভ্যাংশ প্রদান করেছে স্টিল রি-রোলিং মিলস বিএসআরএম এবং শীর্ষ স্থানীয় মোবাইল অবকাঠামো নির্মাণ কোম্পানি ইডটকো বাংলাদেশ।
সোমবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে বিএসআরএম এর উপ-ব্যবস্থাপনা পরিচালক তপন সেনগুপ্ত এবং ইডটকোর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেইন নিজ নিজ কোম্পানির পক্ষে মোট ৫ কোটি ১০ লাখ ৬৩ হাজার ৭২১ টাকার চেক হস্তান্তর করেন।
বিএসআরএম তাদের ২০১৯-২০ অর্থ বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ৩ কোটি ৫ লাখ ৯৬ হাজার ১৭৪ টাকা এবং ইডটকো তাদের গত অর্থ বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ২ কোটি ৪ লাখ ৬৭ হাজার ৫৪৭ টাকার চেক প্রদান করে।
বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেয়ার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে দুই শতাধিক কোম্পানি এই তহবিলে নিয়মিত লভ্যাংশ প্রদান করছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ প্রায় ৫’শ ৫৭ কোটি টাকা। অন্যদিকে এ তহবিল হতে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের ১৪ হাজার শ্রমিককে ৫০ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে।
চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক জেবুন্নেছা করিম, ইডটকোর কর্পোরেট এ্যাফেয়ার্স ডিরেক্টর ইসরাত জাহান, পরিচালক (ইঞ্জিনিয়ারিং) সাব্বির আহমেদ ও বিএসআরএম এর ম্যানেজার (আইআর) মো. ইসমাইল উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

লকডাউনে মানবিক সহায়তার জন্য ২৩ কোটি টাকা বরাদ্দ দিল দুর্যোগ মন্ত্রণালয়

সেবার মান বাড়াতে কর্মকর্তাদের সততা ও দক্ষতার সাথে কাজ করার আহ্বান বাণিজ্যমন্ত্রীর