ভিতরে

লকডাউন বাস্তবায়নে পুলিশের ৩৩ টিম মাঠে

সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে সিলেট মহানগর ও জেলায় পুলিশে মোট ৩৩টিম মাঠে নেমেছে।
সিলেটসহ দেশে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার ঠেকাতে আজ সোমবার (২৮জুন) থেকে ৩ দিনের সীমিত ও ১ জুলাই বৃহস্পতিবার থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। একই সাথে বেশ কিছু বিধিনিষেধও জারি করা হয়েছে। এ অবস্থায় লকডাউন বাস্তবায়নে সিলেট জেলা পুলিশের ১৩ টি টিম ও সিলেট মেট্রোপলিটন পুলিশের ২০টি টিম সোমবার সকাল থেকে লকডাউনের বিশেষ নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যা তাহের বাসস’কে  জানান, লকডাউন বাস্তবায়নে এসএমপির ৬টি থানা পুলিশ মোবাইল কোর্ট পরিচালনা করবে। নগরীর পয়েন্টে পয়েন্টে পুলিশী চেক পোস্ট বসানো হয়েছে। সরকারি নির্দেশনা মতে জরুরি সেবা,পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যাতীত সিলেট নগরীতে কোন গাড়ি চলতে দেয়া হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত টহলের মাধ্যমে এ লকডাউন বাস্তবায়ন করা হবে। মেট্রোপলিটন পুলিশের ৬টি থানা, ৮টি ফাঁিড, ৩টি তদন্ত কেন্দ্রসহ ট্রাফিক বিভাগ, ডিবি পুলিশ, পুলিশ লাইন্স মিলে মোট ২০টি টিম সোমবার (২৮ জুন) সকাল থেকেই মাঠে কাজ করছে। সবমিলিয়ে লকডাউন বাস্তবায়নে সরকারের নির্দেশনা যথাযথ বাস্তবায়নে এসএমপি পুলিশের পক্ষ থেকে ব্যাপক ও কঠোর প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে বলে জানান এসএমপি পুলিশের এ কর্মকর্তা।
এদিকে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, চলমান লকডাউন বাস্তবায়নে সিলেট জেলা পুলিশও ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে। আজ সোমবার (২৮জুন) সকাল থেকে লকডাউনের  বিশেষ নির্দশনা বাস্তবায়নে সিলেট জেলা পুলিশের ১৩টি বিশেষ টিম কাজ করছে। জেলা পুলিশের আওতাধীন ১১টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র নেতৃত্বে ১১টি টিম নিজ নিজ থানা এলাকায় কাজ করছেন, এছাড়া ডিবি পুলিশের নেতৃত্বে আরো ২টি টিম সকল এলাকায় টহলে রয়েছে। সিলেটের বিভিন্ন উপজেলা ও থানা সদরের প্রবেশমুখ সহ গুরুত্বপুর্ণ সড়ক ও পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বাসস’কে বলেন,সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে ও সরকারি নির্দেশনামতে সিলেট জেলা পুলিশ মাঠে তৎপর রয়েছে,তিনি বলেন করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় মানুষের জীবনের নিরাপত্তা দিতে সরকার কঠোর এ সিদ্ধান্ত নিয়েছেন। এ লক্ষ্য বাস্তবায়নে সিলেট জেলা পুলিশ যা যা করণীয় সব করছে এবং করবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ভোলার মনপুরায় মাছের পোণা বিতরণ

সিলেট বিভাগে একদিনে করোনায় আক্রান্ত আড়াই গুণ বেড়েছে