ভিতরে

ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

রাজধানীর মগবাজারে একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার রাসেল শিকদার বাসস’কে এ তথ্য জানান।
তিনি বলেন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক অপারেশন লে. কর্নেল জিল্লুর রহমানকে আহবায়ক এবং ফায়ার সার্ভিসের ডিডি (ঢাকা) দিনমণি শর্মাকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অপর সদসরা হচ্ছেন- এডি ( ঢাকা) মো. সালাউদ্দিন, ডিএডি বজলুর রশিদ,ওয়্যারহাউজ ইন্সপেক্টর দেবব্রত মন্ডল। তারা সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবেন ।
ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় আমরা বিস্ফারণের খবর পাই। আমাদের টিম এখানে আসে। এটি একটি তিন তলা ভবন। এর নিচতলায় ফাস্ট ফুডের দোকান (শর্মা হাউস), দ্বিতীয় তলায় (ইলেকট্রনিক্স ব্র্যান্ড) সিঙ্গারের একটি গোডাউন ছিল।’
বাসস’ র ঢাকা মেডিকেল সংবাদদাতা জানান, ৪১ জন ঢাকা মেডিকেলে  ভর্তি হয়েছেন। এছাড়া শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন ১৭ জন।
পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স প্রাথমিকভাবে ধারণা করছে, শর্মা হাউসে জমে থাকা গ্যাস থেকেই বিস্ফোরণের সূত্রপাত হয়ে থাকতে হতে পারে।
এর আগে রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে বিস্ফোরিত ভবনের নিচতলার শর্মা হাউসে গ্যাস জমে ছিল। এ কারণে বিস্ফোরণের সূত্রপাত ঘটতে পারে। এ গ্যাস বিস্ফোরণের কারণে আশপাশের সাতটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তিনটি বাস পুড়ে গেছে।’
শফিকুল ইসলাম বলেন, ‘ফায়ার সার্ভিসের মাধ্যমে জানতে পেরেছি এখন পর্যন্ত সাতজন নিহত হয়েছে।
রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় একটি ভবনে এ বিস্ফোরণ ঘটে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত সাত জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। তাদের মধ্যে ১৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বাকিদের আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

জেয়াদ আল মালুমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আওয়ামী লীগ মাটি ও মানুষের আস্থার ঠিকানা : ওবায়দুল কাদের