ভিতরে

করোনাকালে তিন ফরমেটে পৃথক দলের পক্ষে দ্রাবিড়

করোনাভাইরাসের মধ্যে ভারতের ক্রিকেটারদের উপর চাপ কমাতে বিভিন্ন ফরম্যাটের জন্য আলাদা দল একটি স্বল্পমেয়াদী সমাধান বলে জানালেন দেশটির সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।
ভারত ‘এ’ এবং অনূর্ধ্ব -১৯ দলের কোচিং করিয়েছেন দ্রাবিড়। বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) পরিচালক   তিনি। তবে আগামী মাসে  সিমিত ওভারের  সিরিজ খেলতে ভারতের দ্বিতীয় সারির দলের কোচ হিসেবে শ্রীলংকা সফর করবেন তিনি। 
১৩ জুলাই থেকে শুরু হওয়া সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টুয়েন্টি সিরিজের নেতৃত্বে থাকবেন ভারতের ওপেনার শিখর ধাওয়ান। কারন আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।
শ্রীলংকা  সফরে দলের কোচের দায়িত্ব দ্রাবিড়  দেশ ছাড়ার আগে বলেন, ‘স্বল্প মেয়াদে হওয়া এই দলটি অনেক খেলোয়াড়ের উপর চাপ কমিয়ে দিবে। একই ধরণের খেলোয়াড়ের পক্ষে সকল নিয়মকানুনের মধ্যে দিয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে। দীর্ঘমেয়াদের জন্য আরও অনেক আলোচনার প্রয়োজন হবে।’
শ্রীলংকা সফরের আগে মুম্বাইয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করেছে অভিজ্ঞ ও তারুণ্যের মিশ্রনে গঠিত  দলটি। আজ শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বে ভারতীয় দল।
দ্রাবিড় বলেন, ‘এই স্কোয়াডে অনেক খেলোয়াড় রয়েছেন, যারা টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করতে নিতে নিজেদের অবস্থাকে শক্তপোক্ত করার চেস্টা করবে।’
তিনি আরও বলেন, ‘তবে স্কোয়াডের প্রত্যেকের মূল লক্ষ্য হল সিরিজ জয়। আশা করছি দলের প্রত্যেক সদস্য  ভাল পারফরম্যান্স করে সিরিজ জয় করতে পারবে এবং নির্বাচকদের নজরে আসতে সক্ষম হবে ।’
গত এপ্রিল ও মে’তে ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ নেয়। সম্প্রতি সময়ে আক্রান্ত ও মৃত্যুর হার কমলেও, ভারত থেকে সড়ে যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে হবে বিশ্বকাপ।
স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগটি আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আরব আমিরতে শেষ করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টোকিও অলিম্পিকে খেলছেন না সেরেনা

টি-২০ বিশ্বকাপ আমিরাতে