ভিতরে

সিরিজ জয় নিশ্চিত করলো ইংল্যান্ড

এক ম্যাচ হাতে রেখেই শ্রীলংকার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করলো ইংল্যান্ড।
গতরাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংলিশরা বৃষ্টি আইনে ৫ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। ফলে সিরিজ জয় নিশ্চিতের পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়েও গেল স্বাগতিক ইংল্যান্ড। প্রথম টি-টুয়েন্টি ৮ উইকেটে জিতেছিলো ইংলিশরা।
কার্ডিফে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকা। দলীয় ১৮ রানে দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরে ৫০ রানের জুটি গড়েন অধিনায়ক কুশল পেরেরা ও কুশল মেন্ডিস। সর্তকতার সাথে খেললেও, বড় ইনিংস খেলতে পারেননি তারা। পেরেরা ২১ ও মেন্ডিস ৩৯ রান করেন।
৮ রানের ব্যবধানে পেরেরা-মেন্ডিসের বিদায়ের পর মিডল-অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ৯০ রানে ৭ উইকেট পতনে ১শর নীচে গুটিয়ে যাবার শংকায় পড়ে শ্রীলংকা। শেষদিকে ১৪ বলে অপরাজিত ১৯ রান করে দলের স্কোর তিন অংকে পৌঁছে দেন পেসার ইসুরু উদানা। ১টি করে চার-ছক্কায় মারেন উদানা। ইংল্যান্ডের মার্ক উড ও আদিল রশিদ ২টি করে উইকেট নেন।
১০৩ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুতে বিপদে পড়ে ইংল্যান্ডও। ৮ রানে ২ এবং ৩৬ রানে ৪ উইকেট হারায় তারা। শুরুর ধাক্কা সামলে ১২ ওভার শেষে ৪ উইকেটে ৬৯ রান তুলে ইংল্যান্ড। এরপর বৃষ্টির কারনে খেলা বন্ধ থাকায়, বৃষ্টি আইনে ১৮ ওভারে ১০৩ রানের নতুন টার্গেট পায় ইংলিশরা।
লিয়াম লিভিংস্টোনের অপরাজিত ২৯ ও স্যাম কারানের অপরাজিত ১৬ রানে জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের। এছাড়া স্যাম বিলিংস ২৪, জেসন রয় ১৭ ও অধিনায়ক ইয়োইন মরগান ১১ রান করেন। ম্যাচ সেরা হন লিভিংস্টোন।
আগামীকাল সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উরুগুয়েকে কোপায় প্রথম জয় উপহার দিলেন কাভানি, বলিভিয়ার বিদায়

যোগ্য দল হিসেবে ফাইনাল জিতেছে নিউজিল্যান্ড : টেন্ডুলকার