ভিতরে

সিলেট বিভাগে করোনার সংক্রমণের হার বাড়ছে

সিলেট বিভাগে করোনা ভাইরাসে সংক্রমন ও মৃত্যুর হার আবার বেড়েছে।
স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষয়ক দৈনিক প্রতিবেদন ও তথ্যনুসারে করোনায় প্রতিদিন মৃত্যুর হার উঠানামা করলেও সংক্রমণ হার ক্রমশই বেড়ে চলছে। বর্তমানে সিলেটের একমাত্র করোনা রোগীদের জন্য প্রায় ১শ শয্যার বিশেষায়িত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালটি করোনা রোগীতে এখন প্রায় পরিপুর্ণ। অথচ এই হাসপাতালে কয়দিন আগেও অর্ধেকের বেশি সিট খালি ছিল। স্বাস্থ্য বিভাগ সিলেটের তথ্যমতে গত এক সপ্তাহে সিলেটে নমুনা পরীক্ষা বিবেচনায় করোনায় সংক্রমনের হার ২২ শতাংশে দাঁড়িয়েছে। প্রতিদিন সিলেট বিাগে সংক্রমনের সংখ্যা ১শ এর অধিক রয়েছে,একই সঙ্গে মৃত্যুও রয়েছে। গত এক সপ্তাহে সিলেট বিভাগে করোনায় শনাক্ত হয়েছে ৬০৬ জন। এর আগের সপ্তাহে শনাক্তের সংখ্যা ছিল ৫১১ জন।
শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত একদিনে এ অঞ্চলে করোনায় সংক্রমিত হয়েছেন আরও ১৫৫ জন,একই সময়ে করোনায় মৃত্যবরন করেছেন ৩জন।এর আগেরদিন সংক্রমিত হয়েছেন ১২৫ জন,মৃত হয়েছে ৪ জনের। ২৩ জুনের স্বাস্থ্য বিভাগের দৈনিক প্রতিবেদনে একদিনে সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১২২ জনের,তবে এদিন এভাইরাসে সিলেট অঞ্চলে কারো মৃত্যু হয়নি।
সিলেটে বর্তমানে প্রায় প্রতিটি ঘরে কারোনা কারোর সর্দি, জ্বর ও কাশির মতো করোনার উপসর্গ দেখা যাচ্ছে। এতে করোনার উপসর্গ থাকলেও অনেকেই করোনা নমুনা পরীক্ষা করা থেকে বিরত রয়েছেন, প্রত্যেকেই যার যার মতো করে চিকিৎসা নিচ্ছেন। ওরা সকলে নমুনা পরীক্ষা করলে হয়তো করোনার শনাক্তের সংখ্যা কয়েকগুণ বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত বাসস’কে জানান, গেল এক সপ্তাহে নমুনা পরীক্ষায় করোনা সনাক্তের হার দ্বিগুণ বেড়েছে। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও বেড়েছে প্রায় দ্বিগুণ। আক্রান্ত শনাক্ত, হাসপাতালে ভর্তি রোগী ও মৃত্যু এভাবে বাড়তে থাকলে তিনি তাদের চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন। তিনি বলেন এখন যারাই করোনাক্রান্ত হচ্ছেন তাদেরকে সাথে সাথেই হাসপাতালে চিকিৎসার আওতায় নিতে হচ্ছে। তবে সামগ্রিক পরিস্হিতি নিয়ে সিলেটে স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে বলে তিনি জানান। তিনি করোনার ঝুকি এড়াতে মানুষজনকে বেপরোয়া চলাফেরা না করে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করে বলেন,অন্যতায় সিলেটে করোনার অবস্থা অবনতির শঙ্কা রয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বান্দরবানে দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈনউদ্দিন মন্ডল ইন্তেকাল করেছেন