ভিতরে

সরকারী কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশের উন্নয়নমুখী অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে প্রজাতন্ত্রের সকল কর্মচারীকে দেশপ্রেম ও জনসেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করতে হবে।
আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর এবং ২০১৯-২০ অর্থবছরের এপিএ বাস্তবায়নে প্রণোদনা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, বর্তমান সরকারের শাসনামলে দেশের প্রতিটি ক্ষেত্রের উন্নয়নে অভূতপূর্ব গতিশীলতা সৃষ্টি হয়েছে। এই উন্নয়নের পেছনে সরকারী কর্মচারীদের ভূমিকা অপরিসীম। দেশের অগ্রযাত্রাকে আরো গতিশীল ও টেকসই করতে সরকারী কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির লক্ষমাত্রা অর্জনে ব্যক্তিগত নৈপূণ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই কর্মসম্পাদন চুক্তি শতভাগ সফল করতে ব্যক্তিগত দক্ষতা ও সক্ষমতার উন্নয়ন ঘটাতে হবে। পাশাপাশি, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নের মাধ্যমে যেন এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হয় সেদিকেও সকলকে লক্ষ রাখতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ‘দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা’, ৮ম ‘পঞ্চবার্ষিক পরিকল্পনা’, ‘রূপকল্প ২০৪১’, ‘ব-দ্বীপ পরিকল্পনা-২১০০’ সহ বিভিন্ন পরিকল্পণা গ্রহণ করেছে। এসব পরিকল্পণার সফল বাস্তবায়ন করে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে সিভিল সার্ভিসের সদস্যদেরকে সর্বোচ্চ নিষ্ঠা ও কর্মতৎপরতার সাথে কাজ করতে হবে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে বিভিন্ন দপ্তরের প্রধানগণ এবং মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২০-২১ সফলভাবে বাস্তবায়ন ও নির্ধারিত মূল্যায়ন পদ্ধতি অনুসরণে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড প্রথম স্থান অধিকার করেছে। 
প্রতিমন্ত্রী এসময় প্রতিষ্ঠানটির মহাপরিচালক সত্যব্রত সাহার হাতে পুরষ্কার হিসাবে সার্টিফিকেট, ক্রেস্ট ও দশ হাজার টাকার চেক প্রদান করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ১ কোটি ৯৬ হাজার ৫২৫ ও সিনোফার্মের ২২ হাজার ২৭৬ জন

শোষণের আরেকটি হাতিয়ার মনে হচ্ছে টিকা : পররাষ্ট্রমন্ত্রী