ভিতরে

হামাসের বিরুদ্ধে ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীর কঠোর মনোভাবের হুঁশিয়ারী

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট রোববার গাজার হামাস শাসকদের সতর্ক করে বলেন, যে ফিলিস্তিনিদের অবরুদ্ধ ছিটমহল থেকে ‘আর  কোনো সহিংসতা’ ইসরাইল সহ্য করবে না।
গাজায় ২০১৪ সালে ইসরাইলের সামরিক অভিযানে নিহত সৈন্যদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে বেনেট বলেন, ইসরাইল ‘তার ধৈর্য হারিয়েছে।’ হামাসকে ইসরাইলের ভিন্ন মনোভাবের সঙ্গে সহঅবস্থানে অভ্যস্ত হয়ে উঠতে হবে উল্লেখ করে বেনেট বলেন, ‘তাদেরকে অবশ্যই বুঝতে হবে যে আমরা সহিংসতা, বিক্ষিপ্ত গুলিবর্ষণ বা কোন পথভ্রষ্টতা সহ্য করবো না।’
গাজায় নতুন উত্তেজনার মধ্যে দিয়ে দেশের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ  নেওয়ার প্রায় এক সপ্তাহ পর বেনেট এসব মন্তব্য করেন। 
ইসরাইলের দক্ষিণাঞ্চল ও উত্তেজিত দখলকৃত পূর্ব জেরুজালেমে বিষ্ফোরক বেলুন প্রেরণের পর  গত সপ্তাহে, ইসরাইল গাজায় হামাসের জায়গাগুলি লক্ষ্য করে দুটি পৃথক সিরিজ বিমান হামলা চালায়। 
গাজা উপত্যকা ও ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে গাজায় ২৫৬ জন ফিলিস্তিনি এবং ইসরাইলে ১৩ ব্যক্তির প্রাণহানির মধ্য দিয়ে ১১ দিনের এক রক্তক্ষয়ী যুদ্ধ শেষে গত ২১ মে সেখানে এক ধরনের নড়বড়ে যুদ্ধবিরতির সূচনা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

আলাবামায় প্রচন্ড ঝড়ের সময় গাড়ি দুর্ঘটনায় নিহত ১০ জনের মধ্যে ৯ জনই শিশু

কাতালান আন্দোলনকারীদের ক্ষমার উদ্যোগ স্প্যানিশ প্রধানমন্ত্রীর