ভিতরে

গ্রামীণফোনে স্বেচ্ছা অবসর কর্মসূচি, যোগ ১০০ কর্মীর

মোবাইল অপারেটর গ্রামীণফোন কর্মীদের জন্য একটি স্বেচ্ছা অবসর কর্মসূচি চালু করেছে। এর আওতায় অবসর নিতে ইচ্ছুক কর্মীদের নিয়মিত পাওনার বাইরে প্রণোদনা ও অন্যান্য সুবিধা দেবে প্রতিষ্ঠানটি।

সামগ্রিকভাবে ডিজিটালাইজেশনের পরিকল্পনা বাস্তবায়ন, পরিচালন পদ্ধতিতে পরিবর্তন ও সেবা দিতে আধুনিকায়নের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি নতুন দক্ষতার কর্মী নিয়োগ করছে। বিপরীতে বর্তমান কর্মীদের দক্ষতারও মূল্যায়ন করা হচ্ছে।

চলতি মাসের শুরুতে স্বেচ্ছা অবসর কর্মসূচি চালু হয়। এতে ১০০ জনের বেশি কর্মী যুক্ত হয়েছেন। আরও কেউ আগ্রহী হলে তাঁদেরও এ সুবিধা দেওয়া হবে। গ্রামীণফোন জানিয়েছে, শ্রম আইন অনুযায়ী কর্মীদের যে পাওনা, তার বাইরে অবসর ইচ্ছুকদের চাকরির বয়স বিবেচনায় ১০০টি পর্যন্ত মূল বেতন, অবসরে যাওয়ার পর দুই বছর স্বাস্থ্য ও জীবনবিমা সুবিধা এবং প্রশিক্ষণ সুবিধা দেওয়া হবে।

স্বাস্থ্যবিমা সুবিধার আওতায় অবসরে যাওয়া কর্মী, তাঁর স্ত্রী/স্বামী, ছেলে-মেয়ে এবং মা-বাবা দুই বছর প্রতিবার অসুস্থতার ক্ষেত্রে ২ লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত বিমা সুবিধা পাবেন। অবসরে যাওয়ার দুই বছরে কারও অপমৃত্যু হলে পরিবার জীবনবিমা বাবদ ২৪ মাসের মোট বেতনের সমান ক্ষতিপূরণ পাবেন।

স্বেচ্ছায় অবসরে যাওয়া কর্মীদের বাজার চাহিদা অনুযায়ী দক্ষতা উন্নয়নের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। এ জন্য একটি দক্ষতা উন্নয়ন কেন্দ্র খোলা হয়েছে।
বর্তমানে গ্রামীণফোনে নিয়মিত কর্মীর সংখ্যা প্রায় ২ হাজার ১০০। গ্রাহকসংখ্যা ও আয়ের দিক দিয়ে প্রতিষ্ঠানটি দেশের শীর্ষ মোবাইল অপারেটর।

স্বেচ্ছা অবসর কর্মসূচি বিষয়ে আনুষ্ঠানিক বক্তব্য জানতে চাইলে গ্রামীণফোন কর্তৃপক্ষ জানায়, আধুনিকায়নের পরিকল্পনার অংশ হিসেবে তারা আকর্ষণীয় স্বেচ্ছা অবসর কর্মসূচি নিয়েছে। এ ক্ষেত্রে অবসর-ইচ্ছুক কর্মীদের ভবিষ্যৎ আর্থিক সুরক্ষা, বিমা সুবিধা ও দক্ষতার উন্নয়নের ব্যবস্থা করা হচ্ছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

৮ম বর্ষপূতি উপলক্ষ্যে মিডল্যান্ড ব্যাংক রাজশাহী শাখার উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থ স্কুল শিক্ষকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

জেরুজালেম নিয়ে ব্রিটেনের নীতি পরিবর্তন