ভিতরে

চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৭জন গৃহহীনদের মাঝে বাড়ি হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় দ্বিতীয় দফায় ২ হাজার ৬১৯ গৃহহীন অসহায় পরিবারের বসবাসের জন্য গৃহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। রোববার (২০ জুন) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে ভূমিহীন গৃহহীন বিধবা অসহায় বয়স্ক দুঃস্থ এবং প্রতিবন্ধী মানুষদের মাঝে জমির দলিলসহ গৃহের চাবি ১ হাজার ৭ টি গৃহ হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসনের সূত্রে জানা যায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় দ্বিতীয় দফায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৩০৮ টি। শিবগঞ্জ উপজেলায় ১০০টি। গোমস্তাপুর উপজেলায় ৩০০টি। নাচোল উপজেলায় ৩০০টি। ভোলাহাট উপজোলায় ৪১১টি , মোট ১৪১৯ টি গৃহ বরাদ্দ পাওয়া গেছে। তার মধ্যে থেকে ১০৭০ টি গৃহ নির্মাণ কাজ সম্পূর্ণ হয়েছে। সেগুলো আজ প্রদান করা হয়েছে। আরও জানা যায় দ্বিতীয় পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১২০০টি অতিরিক্ত গৃহের বরাদ্দ পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ২০০টি। শিবগঞ্জ উপজেলায় ২০০টি। গোমস্তাপুর উপজেলায় ২০০টি। নাচোল উপজেলায় ২০০টি ও ভোলাহাট উপজেলায় ৪০০টি গৃহের উপ-বরাদ্দ প্রদান করা হয়েছে। এ গৃহগুলোর নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। নির্মাণকাজ শেষে প্রকৃত মালিকের কাছে গৃহগুলো প্রদান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার ইফফাত জাহান,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম সহ অন্যান্যরা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

করোনায় মারা গেছেন ৮২ ও নতুন আক্রান্ত ৩,৬৪১ জন

চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডলের সুস্থতা কামনায় দোয়া মাহফিল