ভিতরে

করোনা সংক্রমণ ঠেকাতে উগান্ডায় বিধি-নিষেধ আরোপ

KAMPALA, UGANDA - APRIL 3: A view of deserted streets as part of coronavirus (COVID-19) measures in Kampala, Uganda on April 3, 2020. It is reported that travel by motorcycles and bicycles is allowed in the country. Security forces control some of drivers in the roads. (Photo by Abubaker Lubowa/Anadolu Agency via Getty Images)

উগান্ডার প্রেসিডেন্ট ইওয়েরি মুসেভেনি শুক্রবার করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে অভ্যন্তরীণ ভ্রমণ বাতিলসহ বাড়তি বিধি-নিষেধ আরোপ করেছেন। পূর্ব আফ্রিকার দেশটিতে সংক্রমণ রেকর্ড সংখ্যক বৃদ্ধি পাওয়ায় তিনি এই নিষেধাজ্ঞা আরোপ করেন।
এই নতুন নির্দেশে সরকারী ও বেসরকারী উভয় পরিবহন বাতিল করা হয়েছে, তবে পর্যটকদের জন্য আন্তর্জাতিক সীমান্ত এবং পণ্য পরিবহন চালু থাকবে। সরকার সন্ধ্যা ৭ টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত কারফিউ জারি করেছে।
মুসেভেনি এক টেলিভিশন ভাষণে বলেন, সকল যাত্রী পরিবহন বন্ধ থাকবে, সম্প্রতি সংক্রমণ বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
স্থলবেষ্টিত দেশটিতে ব্যবসায়ীদেরকে জরুরি খাদ্য সরবরাহ তাদের স্টলে রাখতে বলা হয়েছে, বাড়িতে না ফেরার নির্দেশ দিয়েছেন। শ্রমিকদেরকে তাদের কারখানা ও নির্মাণ সাইটে অবস্থান করতে বলেছেন। নতুন এই বিধি-নিষেধ ৬ সপ্তাহ অব্যহত থাকবে।
এর আগে করোনাভাইরাস সংক্রমণ হ্রাস পেলে লকডাউন শিথিল করা হয়। সাম্প্রতিক সপ্তাহগুলোতে করোনার সংক্রমণ বৃদ্ধি পায়। উগান্ডায় মোট ৭০ হাজার ৮৯৩ জন আক্রান্ত এবং ৫৮২ জনের মৃত্যু হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

আর্মেনিয়ায় আগাম পার্লামেন্ট নির্বাচন ।। বিরোধীদলের পক্ষে বিশাল র‌্যালি

পেরুতে বাস দুর্ঘটনায় ২৭ শ্রমিক নিহত