ভিতরে

বিএনপির রাজনীতি দলীয় কার্যালয় আর প্রেসক্লাবের মধ্যেই সীমাবদ্ধ : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বরেছেন, বিএনপির রাজনীতি তাদের দলীয় কার্যালয় আর প্রেসক্লাবের মধ্যেই সীমাবদ্ধ।
আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘৯৫ ফাউন্ডেশন কাজিপুর’ আয়োজিত আওয়ামী লীগের প্রয়াত সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের স্মরণসভায় তিনি এ কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি জনগণের কথা বললেও গত দেড় বছরে তারা জনগণের কাছে পৌঁছায়নি। জনগণের কাছে তাদের কোন ত্রাণ তৎপরতা ছিল না। জনগণের দুঃসময়ে ও জাতির ক্রান্তিলগ্নে আওয়ামী লীগই মানুষের পাশে দাঁড়িয়েছিল। বিএনপি কখনো মানুষের পাশে দাঁড়ায়নি। তারা জনগণ থেকে বহুদূরে চলে গেছে।
‘সরকার বিএনপির নেতাকর্মীদের ওপর জুলুম নিপীড়ন চালাচ্ছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই অভিযোগ মিথ্যা দাবি করে তিনি বলেন, তারা ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের সিনিয়র অনেক নেতাকে রাস্তায় পিটিয়ে রক্তাত করেছে। কিন্তু বিএনপির কোনো সিনিয়র নেতাকে পুলিশ পিটিয়েছে তার কোনো প্রমাণ তাদের কাছে নেই। তারা প্রতিদিনই প্রেসক্লাবে মানববন্ধন ও বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি পালন করেন। সেখানে পুলিশ তাদের বাঁধা দিচ্ছে না।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে ঘিরেই দলটির রাজনীতি পরিচালিত হচ্ছে মন্তব্য করে হানিফ বলেন, তারা সুস্পষ্টভাবে খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কিছু বলছে না । দলটির নেতারা খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে স্টান্ডবাজি করছে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বলেন, মির্জা ফখরুল ইসলামের কথা শুনে মনে হয় যে উনি বোধ হয় খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের চেয়ারম্যান। ম্যাডাম খালেদা জিয়ার চিকিৎসকরা কিন্তু একবারও বলছেন না ওনার পার্টিকুলার এই রোগের জন্য এই দেশেই ডাক্তারের চিকিৎসা নিতে হবে। তারা বলছে না অথচ, বলছেন মির্জা ফখরুল সাহেব। আমাদের দেশে চিকিৎসা সম্ভব না হলে কেউ ভারতে যান, ব্যাংকক যান, সিঙ্গাপুর যান। কিন্তু উনি কোনো দেশে যেতে চান সেটা কি বলেছেন, তা বলেন না। খালেদার চিকিৎসা তাদের কাছে মূখ্য নয়, চিকিৎসা নিয়ে তাদের নাটক করা, স্ট্যান্ডবাজি করা, রাজনীতি করা মূখ্য উদ্দেশ্য হয়ে দাঁড়িয়েছে।
সংগঠনের সভাপতি আবু রায়হানের সভাপতিত্বে স্মরণ সভা ও দোয়া মাহফিলে মোহাম্মদ নাসিমের বড় সন্তান প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু প্রমুখ বক্তব্য রাখেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৬১ জন গ্রেফতার

ছাত্র ও শিক্ষকদের করোনার টিকা দিয়ে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে হবে : জি.এম.কাদের