ভিতরে

ছাত্র ও শিক্ষকদের করোনার টিকা দিয়ে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে হবে : জি.এম.কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম.কাদের বলেছেন,অগ্রাধিকার ভিত্তিতে ছাত্র ও শিক্ষকদের করোনার টিকা দিয়ে যত দ্রুত সম্ভব শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে হবে।
আজ এক বিবৃতিতে তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীরা জ্ঞান চর্চা থেকে বঞ্চিত হচ্ছে। এতে, শারিরিক ও মানসিকভাবে দূর্বল হয়ে পড়ছে আগামী প্রজন্ম। গণমাধ্যমের খবর অনুযায়ী করোনাকালে মানসিক অবসাদগ্রস্থ হচ্ছে। জ্ঞান অর্জনের ধারায় কোন শর্টকাট পদ্ধতি নেই। অটো-পাশ আর অটো-প্রমোশন আমাদের শিক্ষা ব্যবস্থাকে ধংসের মুখে নিয়ে যাবে। সার্টিফিকেট সর্বস্ব শিক্ষা আমাদের মূর্খ জাতিতে পরিণত করবে।
তিনি বলেন, করোনার কারণে এক বছর আগে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। অথচ, হাট-বাজার, অফিস-আদালত, ব্যাংক-বীমা সবই খুলে দেয়া হয়েছে, সব কিছুই স্বাভাবিক ভাবে চলছে। কিন্তু, করোনার দোহাই দিয়ে বর্ধিত করা হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি। এর চেয়ে আত্মঘাতি সিদ্ধান্ত আর কিছু হতে পারে না।
তিনি বলেন, অনলাইন শিক্ষা ব্যবস্থার পাঠদানের কিছু উদ্যোগ লক্ষ্য করা যায়। তবে তাদের সংখ্যা অত্যন্ত নগন্য ও সে ব্যবস্থার সুবিধা শুধুমাত্র উচ্চ বিত্তের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। তাছাড়া সেখানে যথাযথ শিক্ষা কার্যক্রম চালানো সম্ভব হয় না।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিএনপির রাজনীতি দলীয় কার্যালয় আর প্রেসক্লাবের মধ্যেই সীমাবদ্ধ : হানিফ

চট্টগ্রামে পৌঁছেছে সিনোফার্মের ৯১,২০০ ডোজ টিকা