ভিতরে

আজ কোভিড-১৯ এ মৃত্যু ৫৪, নতুন আক্রান্ত ৩,৮৮৩ জন

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫৪ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৮৩ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩৫ ও নারী ১৯ জন।
গতকালের চেয়ে আজ ৯ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৬৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৩৯৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৫ জন এবং ষাটোর্ধ ২৬ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও রাজশাহী বিভাগে ১২ জন করে, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। এদের মধ্যে ৫১ জন সরকারি ও ১ জন বেসরকারি হাসপাতাল এবং ২ জন বাসায় মৃত্যুবরণ করেছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় ২০ হাজার ৮৮২ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৮৮৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৪ হাজার ৮৭১ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৮৪০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৫ দশমিক ৪৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ৩ দশমিক ১৫ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬২ লাখ ৮৮ হাজার ৫৩৯ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৪৪ হাজার ৯৭০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৭১৪ জন। গতকালে চেয়ে আজ ৭৫৯ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৮ হাজার ৪২১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ১২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৩২ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৩৭৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৫ হাজার ৭৭১ জনের। গতকালের চেয়ে আজ ১৪ হাজার ৪ হাজার ৩৯৮টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৮৮২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৪ হাজার ৮৭১ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৯৮৯টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বিএনপি দেশের গণতান্ত্রিক ও রাজনৈতিক পরিবেশ বিনষ্টের কুশিলব : ওবায়দুল কাদের

টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করার জন্য জাতিসংঘের মহাসচিবকে মোমেনের আহ্বান