ভিতরে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ১ লাখ মার্কিন ডলার পাচ্ছে বাংলাদেশ

আগামীকাল সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড।
ফাইনালের বিজয়ী দল পাবে ১৬ লাখ মার্কিন ডলার। আর রানার্সআপ দল পাবে ৮ লাখ মার্কিন ডলার। তবে পয়েন্ট তালিকার নিচে থাকলেও প্রাইজমানি ১ লাখ ডলার পাবে বাংলাদেশ।
ফাইনাল ম্যাচ ড্র বা টাই হলে প্রাইজমানি দুই দলের মধ্যে ভাগ করে দেয়া হবে। প্রাইজমানির পাশাপাশি পুরস্কার হিসাবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের বিশেষ দন্ডও দেয়া হবে। পরবর্তী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবার আগ পর্যন্ত ঐ বিশেষ দন্ড নিজেদের কাছে রাখতে পারবে চ্যাম্পিয়ন দল।
আর যদি শিরোপা ভাগাভাগি হয়, তবে সমানসংখ্যক দিন ভাগ করে দন্ড নিজেদের কাছে রাখবে দুই ফাইনালিষ্ট ভারত ও নিউজিল্যান্ড। এমনটাই জানিয়েছে বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
এছাড়া, টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে তিন নম্বরে থাকা দলের জন্য প্রাইজমানি সাড়ে ৪ লাখ ডলার। চার নম্বরে থাকা দল পাবে সাড়ে ৩ লাখ ও ৫ নম্বরে থাকা দলের থাকছে ২ লাখ ডলার প্রাইজমানি। এছাড়া ষষ্ঠ থেকে নবম দল পাবে ১ লাখ ডলার করে।
টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। চতুর্থ স্থানে রয়েছে ইংল্যান্ড। পঞ্চম স্থানে আছে পাকিস্তান।
টেবিলের শেষ চার দল, ষষ্ঠ থেকে নবমস্থানে আছে যথাক্রমে- দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা ও বাংলাদেশ।
২০ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে বাংলাদেশ। তারাও পাবে ১ লাখ ডলার।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চেই বিশ্ব রেকর্ড গড়ার সুযোগ কোহলির

চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন বাড়াচ্ছে বিসিবি