ভিতরে

যুবলীগ আয়োজিত দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন

মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’র নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল এর নেতৃত্বে দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) রাজধানীর কুর্মিটোলা হাইস্কুল এন্ড কলেজ মাঠে যুবলীগ আয়োজিত দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন কালে তিনি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার আহ্বানে  সাড়া দিয়ে দেশব্যাপী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের অন্তত একটি করে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণের আহ্বান জানান,

এ সময় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষা এবং আগামী প্রজন্মের জন্য সবুজ পৃথিবী গড়তে বৃক্ষরোপণের বিকল্প নেই।  বৃক্ষ শুধু আমাদের পুষ্টিই প্রদান করবে না, অর্থনৈতিক সমৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

এসময় যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল বলেন, দূষণমুক্ত সুস্থ পরিবেশ গঠনে বৃক্ষরোপণের বিকল্প নেই। এজন্যই বিষয়টি গুরুত্ব দিয়ে বৃক্ষরোপণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর নির্দেশনা মোতাবেক সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবেন যুবলীগ। 

বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এড. মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মাজহারুল ইসলাম, মোঃ সাইফুর রহমান সোহাগ, মোঃ সোহেল পারভেজ, মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ (আইটি) সম্পাদক মোঃ শামছুল আলম অনিক, পরিবেশ বিষয়ক সম্পাদক হারিছ মিয়া শেখ সাগর, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ শামছুল ইসলাম পাটোয়ারী, ঢাকা মহানগর যুবলীগ উত্তর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেনসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আমের জন্মভূমি বাংলাদেশ

করোনা রোগীর চিকিৎসায় বুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের অক্সিজেন সিলিন্ডার প্রদান