ভিতরে

নাটোরে পাউবো প্রকৌশলীকে মারধরে জড়িতদের শাস্তির দাবি যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম সরকারের

নাটোর জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হানকে মারধরের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ সহ নানা পর্যায়ের প্রকৌশলীবৃন্দ ও প্রকৌশলী সংগঠন। এবং হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা। মঙ্গলবার (২৫ মে) রাজধানীর পান্থপথে পানি উন্নয়ন বোর্ডের নবনির্মিত পানি ভবনের সামনে এই প্রতিবাদ সমাবেশ করেন তারা।

উল্লেখ্য, নাটোর জেলার সিংড়া পৌরসভা এলাকায় আত্রাই ও নাগর নদীর ভাঙন থেকে রক্ষা (১ম সংশোধিত)’ প্রকল্পের আওতায় অফিস ভবন ও পরিদর্শন বাংলো মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজে শিডিউল মোতাবেক সংশ্লিষ্ট ঠিকাদারকে মালামাল ব্যবহারে নির্দেশ দেয়ায় সোমবার (২৪ মে) নাটোর জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হানকে ঠিকাদারের প্রতিনিধি মো. নাফিউল ইসলাম অন্তর ও তার সঙ্গীরা মারধর করে। পরে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং কর্মচারীরা আবু রায়হানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এ ঘটনায় প্রকৌশলী মো.আবু রায়হান নাটোর থানায় মামলা করেছেন।  

দৈনিক যুব নিউজকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর কার্য নির্বাহী সদস্য প্রকৌশলী মো. শাহিদুল ইসলাম সারকার বলেন বাপাউবোকে নির্বাহী প্রকৌশলী মো.আবু রায়হানকে মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এ ঘটনার সঙ্গে জড়িত মো. নাফিউল ইসলাম অন্তরসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবির সাথে ভবিষ্যতে এধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য সরকারের যথাযথ মহলের দৃষ্টি আকর্ষণ করছি এবং সেইসাথে সকল প্রকৌশলীদের ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করার আহবান জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃতে মহামারি করোনাভাইরাসের সময়ও জীবন বাজি রেখে প্রকৌশলীরা দেশের উন্নয়নে তাদের মেধাশ্রম দিয়ে কাজ করে যাচ্ছেন।  ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রকৌশলীরা কাজ করছেন। কিন্তু আমাদের প্রকৌশলীরা তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে আজ নিরাপদ নয়। প্রকৌশলীরা যখনই তাদের দায়িত্ব ভালোভাবে পালন করতে যান তখনই তাদের বাধা দেয়া হয়। অনেক ক্ষেত্রে প্রকৌশলীরা শারীরিকভাবে লাঞ্ছনার শিকার হচ্ছেন। কিন্তু এভাবে চলতে থাকলে প্রকৌশলীরা দেশের উন্নয়ন কার্যক্রম সঠিকভাবে চালাতে পারবে না, যা দেশের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্ত করবে।

বিবৃতিতে আরো বলা হয়, এরই মধ্যে এ ঘটনায় মাঠ পর্যায়ের অন্যান্য প্রকৌশলীদের মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। আশা করছি, সংশ্লিষ্ট সবাই এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করবেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

মার্কিন সৈন্য প্রত্যাহরের পর কাবুল দূতাবাস বন্ধ করে দেবে অস্ট্রেলিয়া

কবি হাবীবুল্লাহ সিরাজী আর নেই