ভিতরে

সিরি এ: ল্যাৎসিওকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আশা জাগিয়ে রাখল নাপোলি, আটালান্টাকে রুখে দিল রোমা

সিরি এ লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে যেতে ব্যর্থ হয়েছে ১০ জনের দলে পরিণত হওয়া আটালান্টা। তাদেরকে ১-১ গোলে রুখে দিয়েছে রোমা। এদিকে চ্যাম্পিয়ন্স লিগের প্রতিদ্বন্দ্বি ল্যাৎসিওকে ৫-২ গোলে ধ্বসিয়ে দিয়ে ইইরোপীয় অভিজাত আসরে ফেরার সুযোগ অক্ষন্ন রেখেছে নাপোলি।
গতকাল স্তাদিও অলিম্পিকোয় অনুষ্ঠিত ম্যাচে শেষ পর্যন্ত ১০জনের দল নিয়েই লড়াই করে গেছে প্রতিদ্বন্দ্বি দুই দল আটালান্টা ও রোমা। ম্যাচের ২৫ মিনিটে রুজলান মালিনোভস্কির গোলে এগিয়ে যায় সফরকারী আটালান্টা। কিন্তু ৭৫ মিনিটে ব্রায়ান ক্রিস্টানটের দূরপাল্লার শটের গোলটি সমতায় ফিরিয়ে আনে স্বাগতিক রোমাকে।
ফলে সপ্তাহের মধ্যভাগে সাসুলোর কাছে হেরে যাওয়া এসি মিলানকে টপকে যাবার সুযোগ হাতছাড়া করল আটালান্টা। তবে গোল ব্যবধানে জুভেন্টাসকে টপকে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থান লাভ করেছে তারা।
এদিকে গতকালের জয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা মিলানের সঙ্গে তিন পয়েন্টের দূরত্বে চলে এসেছে পঞ্চমস্থানে থাকা নাপোলি। তাদের চেয়ে ৫পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার ৬ষ্ঠ অবস্থানে ল্যাৎসিও।
আটালান্টার কোচ পিয়েরো গ্যাসপেরিনি বলেন,‘ আমরা এমন কতগুলো গোল করতে পারিনি যা বর্ননা করা কঠিন। জয়ের জন্য আমরা যথেষ্ঠ সুযোগ লাভ করেছিলাম। তবে শেষ পর্যন্ত পরাজিত না হওয়ার জন্য ধন্যবাদ খুঁজতে হচ্ছে। এখনো আমরা তালিকার তৃতীয় অবস্থানে। নিজেদেরকে প্রতিদ্বন্দ্বিতায় এখনো টিকিয়ে রেখেছি।’
এদিকে নেপলসে ল্যাৎসিওর টানা পাঁচ ম্যাচে জয়ের ধারার ইতি ঘটলেও চ্যাম্পিয়ন্স লিগের লড়াই থেকে এখনো ছিটকে পড়েনি তারা। হাতে এখনো বাড়তি একটি ম্যাচ রয়েছে। ম্যাচের ৭ম মিনিটে লরেঞ্জো ইনসিগনের পেনাল্টি গোলে এগিয়ে যায় নাপোলি। ১২ মিনিটের সময় মাত্তেও পলিটানোর গোলে দ্বিগুন ব্যবধান রচনা করে স্বাগতিকরা।
বিরতি থেকে ফেরার আট মিনিট পর ইনসিগনে ফের গোল করলে নাপোলির লিড দাঁড়ায় ৩-০। ৬৫ মিনিটে দ্রিয়েস মার্টিনের গোল নাপোলিকে ৪-০ গোলের ব্যবধানে পৌঁছে দেয়। তবে ম্যাচের ৭০ মিনিটে ল্যাৎসিওর হয়ে একটি গোল পরিশোধ করেন সিরো ইমোবিল। চার মিনিট পর সেরগেই মিলিঙ্কোভিচ -স্যাভিচ ফ্রি কিক থেকে আরো একটি গোল পরিশোধ করেন। তবে ম্যাচের ৮০ মিনিটে বদলি খেলোয়াড় ভিক্টর অসিমেন নাপোলির হয়ে গোল করলে ৫-২ ব্যবধানের নিষ্পত্তি হয় জয় পরাজয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

পাড়িকালের সেঞ্চুরিতে জয়রথ ছুটছে কোহলির ব্যাঙ্গালুরুর

প্রিমিয়ার লীগ: ভার্ডির গোলে ওয়েস্ট ব্রুমকে হারিয়ে শীর্ষ চারের অবস্থান সংহত করল লিস্টার