ভিতরে

আরমানিটোলায় ভবনে আগুন : মৃতের সংখ্যা ৪

রাজধানীর আরমানিটোলায় ছয়তলা হাজী মুসা ম্যানসন ভবনে আগুনের ঘটনায় চিলেকোঠা থেকে আরো দু’জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাড়াঁলো ৪ জন। আহত হয়েছেন ফায়ার সার্ভিসের তিন কর্মীসহ অন্তত ২২ জন। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। ভবনটির নিচতলায় রাসায়নিকের গুদাম রয়েছে ।
ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার বাসস’কে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আজ ভোর সোয়া তিনটার দিকে ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। ওই ভবনের দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত লোকজন বসবাস করে। আগুন লাগার পর ভবনের ছাদে কিছু লোক আটকা পড়ে। তাদের উদ্ধারে ল্যাডার ইউনিট যুক্ত করে নামিয়ে আনা হয়।
তিনি আরও বলেন, খবর পেয়ে প্রথমে ছয়টি ও পরে ভয়াবহতা বেড়ে গেলে আরও চারটিসহ মোট ১০টি ইউনিট পাঠানো হয়। পরে আরও বাড়িয়ে ১৯টি করা হয়। ফায়ার সার্ভিসের প্রায় তিন ঘন্টার চেষ্টায় শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।
রাসেল শিকদার বলেন, আগুনের ঘটনায় দুপুর ১২ টার দিকে ওই ভবনের চিলেকোঠা থেকে আরো দ’ুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাড়াঁলো ৪ জনে।
তবে তাদের পরিচয় জানা যায়নি। আহত অবস্থায় বিভিন্ন ফ্লোর থেকে ১৯ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে একজন অগ্নিদ্বগ্ধ হয়েছেন। অন্যরা আগুনের ধোঁয়ায় অসুস্থ হয়েছেন। ফায়ার সার্ভিসের তিন কর্মী আহত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর।
তিনি বলেন, ওই ভবনে কোনো ধরনের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা ছিল না। ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ১০-১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে লকডাউনের সফলতা অর্জন করতে হবে : জি.এম.কাদের

চট্টগ্রামে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার কমেছে