ভিতরে

সিরি-এ: শেষ মুহূর্তের গোলে আটালান্টার কাছে পরাজিত জুভেন্টাস, ইন্টারকে রুখে দিয়েছে নাপোলি

আটালান্টার কাছে শেষ মুহূর্তে গোল হজম করে সিরি-এ লিগের শিরোপার স্বপ্ন থেকে আরো পিছিয়ে পড়েছে জুভেন্টাস। একইসাথে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকা নিয়েও সংশয় সৃষ্টি হয়েছে। গতকাল নিজেদের মাঠে ১-০ গোলে বর্তমান চ্যাম্পিয়নদের পরাজিত করে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে আটালান্টা।
ইউক্রেনিয়ান বদলী মিডফিল্ডার রুসলান মালিনোভোস্কির ৮৬ মিনিটের শটে জুভেন্টাসের গোলরক্ষক ওজিয়েচ সিজিসনি পরাস্ত হলে এগিয়ে যায় আটালান্টা। এই জয়ে জুভেন্টাসকে দুই পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে তৃতীয় স্থান নিশ্চিত করেছে আটালান্টা। ইনজুরি আক্রান্ত দলের মূল তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে ছাড়া জুভেন্টাস কাল একেবারেই ছন্নছাড়া ফুটবল খেলেছে। আলভারো মোরাতাও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। বিপরীতে আটালান্টা অনেক বেশী আগ্রাসী ছিল।
দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের থেকে দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে জিয়ান পিয়েরো গাসপেরিনির দল। কাল জেনোয়াকে ২-১ গোলে পরাজিত করে জয়ের ধারা ধরে রেখেছে মিলান। ঘরের মাঠের ম্যাচে ১৩ মিনিটে আন্তে রেবিচের গোলে এগিয়ে যায় মিলান। ৩০ মিনিটে মাত্তিয়া ডেস্ট্রো জেনোয়ার হয়ে সমতা ফেরান। ৬৮ মিনিটে ইতালিয়ান এ্যাটাকার গিয়ানলুকা সামাকার আত্মঘাতি গোলে মিলানের জয় নিশ্চিত হয়। এই জয়ে শীর্ষে থাকা ইন্টার মিলানের থেকে পয়েন্টের ব্যবধান ৯’এ নামিয়ে এনেছে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।
এদিকে দিনের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের সাথে ১-১ গোলে ড্র করেছে নাপোলি। জুভেন্টাসের পরাজয়ের সুযোগে নাপোলির সামনে সুযোগ ছিল ইন্টারকে পরাজিত করার মাধ্যমে বর্তমান চ্যাম্পিয়নদের হটিয়ে চতুর্থ স্থানে উঠে আসার। কিন্তু তাদেরকে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। সিরি-এ লিগে শীর্ষ চার দল আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করবে।
এ নিয়ে এবারের মৌসুমে সিরি-এ লিগে ১২ ম্যাচ পর প্রথমবারের মত ইন্টার জয়ী হতে ব্যর্থ হলো। কিন্তু নাপোলির সাথে ড্র করার পরেও ৯ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে থেকে শিরোপার আরো কাছে চলে এসেছে এন্টোনিও কন্টের দল।
সামির হানডানোভিচের আত্মঘাতি গোলে ৩৬ মিনিটে এগিয়ে যায় নাপোলি। লরেঞ্জো ইনসিগনের ক্রসে ইন্টার গোলরক্ষক হানডানোভিচ নিজেদের জালেই বল জড়ালে আত্মঘাতি গোলের লজ্জায় ডুবে সফরকারীরা। ৫৫ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেনের গোলে সমতা ফেরানোর আগে ইন্টারের হয়ে রোমেলু লুকাকু দু’বার পোস্টে বল লাগিয়েছেন।
গত ১১টি সিরি-এ ম্যাচে দারুন ছন্দে থেকেই জয় ছিনিয়ে নিয়েছিল ইন্টার। কিন্তু কালকের ম্যাচে এরিকসেনের দারুন ফর্মও সতীর্থরা কাজে লাগাতে পারেনি। যদিও নাপোলি কাউন্টার এ্যাটাকগুলো কাজে লাগালে ম্যাচের ফলাফল হয়ত ভিন্ন হতে পারতো। নাপোলি এ্যাটাকার মাত্তের পলিটানো একটি শট ক্রসবারে লাগান। স্টিফান ডি ভ্রিজের শক্তিশালী এক চ্যালেঞ্জে ডি বক্সের মধ্যে পলিটানো পড়ে গেলেও রেফারি ভিএআর সাথে আলোচনা করে তাতে পেনাল্টি দিতে অস্বীকৃতি জানালে হতাশ হতে হয় নাপোলিকে।
মৌসুমের বাকি থাকা সাত ম্যাচে আর মাত্র ১৩ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই কন্টের দলের শিরোপা নিশ্চিত হবে। যদিও প্রতিবেশী মিলানও শিরোপা লড়াইয়ে দারুনভাবে এগিয়ে যাচ্ছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

চেক প্রজাতন্ত্রের ২০ কূটনীতিককে বহিষ্কারের ঘোষণা রাশিয়ার

সাকিবের ব্যর্থতার দিনে ব্যাঙ্গালুরু ও দিল্লির জয়