ভিতরে

টি-টুয়েন্টি সিরিজেও দ. আফ্রিকাকে হারালো পাকিস্তান

ওয়ানডের পর স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে টি-টুয়েন্টি সিরিজেও হারালো সফরকারী পাকিস্তান। গতরাতে সিরিজের চতুর্থ ও শেষ টি-টুয়েন্টি ম্যাচে পাকিস্তান ৩ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ফলে চার ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নিয়েছে বাবর আজমের দল।
প্রথম তিন ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে চতুর্থ টি-টুয়েন্টি খেলতে নামে পাকিস্তান। সিরিজে হার এড়াতে এ ম্যাচে জয় ছাড়া অন্য কোন পথ ছিলো না দক্ষিণ আফ্রিকার।
সেঞ্চুরিয়নে টস জিতে প্রথমে বোলিং করে পাকিস্তান। শুরুটা ভালো না হলেও, ওপেনার জানেমান মালান ও তিন নম্বরে নামা রাসি ভ্যান ডার ডুসেনের ব্যাটিং দৃঢ়তায় বড় স্কোরের পথে ছিলো দক্ষিণ আফ্রিকা।
প্রথম ৮০ বলে ৩ উইকেট হারিয়ে ১১২ রান তুলে ফেলে দক্ষিণ আফ্রিকা। ইনিংসের ৮১তম বলে ডুসেনের আউট ধ্বস নামে দক্ষিণ আফ্রিকার ইনিংসে। পরের ৬ উইকেটে মাত্র ৩২ রান করতে সক্ষম হয় প্রোটিয়ারা । এতে ১৯ দশমিক ৩ ওভারে ১৪৪ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।
আইডেন মার্করাম ১১, মালান ৩৩ ও ডুসেন ৫২ রান করেন। ৩৬ বল খেলে ৫টি চার ও ২টি ছক্কা মারেন ডুসেন। দক্ষিণ আফ্রিকার আর কোন ব্যাটসম্যানই ডাবল-ফিগারে যেতে পারেননি। পাকিস্তানের হাসান আলি-ফাহিম আশরাফ ৩টি করে উইকেট নেন।
১৪৫ রানের জয়ের লক্ষ্যে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় পাকিস্তান। খালি হাতে ফিরেন ওপেনার মোহাম্মাদ রিজওয়ান। দ্বিতীয় উইকেটে অধিনায়ক বাবর আজম ও তিন নম্বরে নামা ফখর জামান ৯১ রানের জুটি গড়ে পাকিস্তানের জয়ের পথ সহজ করে দেন।
কিন্তু ৬ রানের ব্যবধানে জামান ও বাবরকে বিদায় দিয়ে ম্যাচে ফিরে দক্ষিণ আফ্রিকা। এরপর ৩১ রানের ব্যবধানে পাকিস্তানের আরও ৪ উইকেটে পতন ঘটে। এমন অবস্থায় জয়ের জন্য ৩ উইকেট হাতে নিয়ে শেষ ১০ বলে ১৬ রানের প্রয়োজন পড়ে পাকিস্তানের।
দলের বাকী প্রয়োজন মিটিয়েছেন মোহাম্মাদ নওয়াজ ও হাসান। ২১ বলে ১টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ২৫ রান করেন নাওয়াজ। ২ রানে অপরাজিত ছিলেন হাসান। ম্যাচ সেরা হন ফাহিম ও সিরিজ সেরা হন বাবর।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আইপিএল : চাহারের বোলিং তোপে কুপোকাত পাঞ্জাব

টানা দ্বিতীয় দিনে করোনায় ১০১ জনের মৃত্যু