ভিতরে

মেসির রেকর্ড সৃষ্টিকারী বুট নিলামে উঠছে

বার্সেলোনার হয়ে লিওনেল মেসি ক্যারিয়ারের রেকর্ড সৃষ্টিকারী ৬৪৪তম গোল করেছিলেন যে বুট পড়ে সেই বুটজোড়া চ্যারিটির অর্থ উপার্জনের জন্য নিলামে তোলা হচ্ছে।
প্রথমে বুটজোড়া কাতালুনিয়ার জাতীয় আর্ট মিউজিয়াম মুসেউ ন্যাসিওনাল ডি’আর্ট দে কাতালুনিয়া’কে দিয়েছিলেন মেসি। কিন্তু মিউজিয়ামের পক্ষ থেকে পরে সেগুলো বার্সেলোনার ভল হেব্রন ইউনিভার্সিটির আর্টস অ্যান্ড হেলথ প্রজেক্টের জন্য নিলামে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়। নিলামের আয়োজন করেছে বিখ্যাত নিলামকারী প্রতিষ্ঠান ‘ক্রিস্টি’। অ্যাডিডাসের নেমেজিজ মেসি ১৯.১ বুটজোড়ায় মেসির স্বাক্ষর আছে। আশা করা হচ্ছে নিলামে বুটজোড়ার দাম ৬০ হাজার থেকে ৮০ হাজার ইউরো পর্যন্ত উঠবে।
এ সম্পর্কে মেসি বলেন, ‘এক ক্লাবের জার্সিতে ৬৪৪ গোলের রেকর্ড গড়ায় আমি অনেক খুশি। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো অসুস্থতার বিরুদ্ধে লড়াইরত শিশুদের কিছু দিতে পারা। আমরা আশা করি নিলামের মাধ্যমে এই অসাধারণ উদ্যোগ নিয়ে সচেতনতা সৃষ্টি হবে এবং যারা এতে সহায়তা করছেন তাদের আমি ধন্যবাদ জানাতে চাই কারণ এটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। ’
গত বছরের ২২ ডিসেম্বর রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে লা লিগার ম্যাচে বার্সার জার্সিতে ক্যারিয়ারের ৬৪৪তম গোল করার কৃতিত্ব দেখান মেসি। তার আগে এক ক্লাবের হয়ে সবেচেয়ে বেশি গোলের মালিক ছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে। ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ১৯৫৬ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ১৯ মৌসুম দুর্দান্ত ফর্মে থাকা পেলে গোল করেছিলেন ৬৪৩টি। একসময় ভাবা হতো, পেলের অন্তত এই রেকর্ডটি কারো পক্ষে ভাঙা সম্ভব নয়। কিন্তু মেসি তা ভুল প্রমাণ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টি-টুায়েন্টি বিশ্বকাপ: পাকিস্তান দলের ভিসা নিশ্চিত

জকোভিচের পর মন্টে কার্লো থেকে বিদায় নিলেন নাদাল