ভিতরে

কানাডার অন্টারিও প্রদেশে কোভিড লকডাউন জোরদার

কানাডার জনবহুল প্রদেশ অন্টারিওতে কোভিড মোকাবেলায় তাদের লকডাউনের মেয়াদ বাড়ানো এবং কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া তারা অভ্যন্তরীণ সীমান্ত বন্ধ করে দিয়েছে এবং অপ্রয়োজনীয় চলাফেরা নিষিদ্ধ করেছে। শুক্রবার এ প্রাদেশিক নেতা এ কথা জানান। খবর এএফপি’র।
স্বাস্থ্য কর্মকর্তারা জানান, ১ কোটি ৪০ লাখ জনসংখ্যার এ প্রদেশে শুক্রবার নতুন করে ৪ হাজার ৮১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে এটি একটি নতুন রেকর্ড। প্রদেশটিতে একই সময়ে নতুন করে আরো ২৫ জন প্রাণ হারিয়েছে।
অন্টারিও প্রধানমন্ত্রী ডগ ফোর্ড সাংবাদিকদের বলেন, ‘আমাদের ভ্যাকসিন সরবরাহের গতি কোভিডের নতুন ধরন ছড়ানোর লাগাম টেনে ধরতে পারছে না।’
এমন পরিস্থিতিতে ফোর্ড দুই সপ্তাহ নাগাদ কার্যকর থাকা বর্তমান লকডাউন আগামী ১৯ মে পর্যন্ত বৃদ্ধি করেছেন এবং তিনি অন্টারিওর বাসিন্দাদের কেবলমাত্র মৌলিক প্রয়োজনে বাইরে যাওয়ার নির্দেশ দিয়েছেন।
এক্ষেত্রে পুলিশ নিয়মভঙ্গকারীদের দমনে তাদের ৭৫০ কানাডীয় ডলার (৬০০ মার্কিন ডলার) জরিমানা করতে পারবে।
কোভিড মোকাবেলায় প্রাদেশিক সরকার অপ্রয়োজনীয় নির্মাণ কাজও বন্ধ করে দিয়েছে। সরকার পারিবারিক সদস্য এবং অন্যাদের ঘরের বাইরে একত্রিত হওয়া সীমিত করেছে এবং গলফ ও বাস্কেটবলের মতো আউটডোর স্পর্টস নিষিদ্ধ করেছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল।

গাজায় ইসরাইলী বাহিনীর বিমান হামলা