ভিতরে

টিকা প্রয়োগে অলিম্পিক অ্যাথলেটদের অগ্রাধিকার দিতে পারে অস্ট্রেলিয়া

সিডনি, ১৬ এপিল ২০২১ (বাসস/এএফপি) : কোভিড-১৯ এর সংক্রমণ থেকে নিরাপদ রাখতে টিকা প্রয়োগের ক্ষেত্রে টোকিও অলিম্পিক গেমস শুরুর আগে অ্যাথলেট ও সাপোর্ট স্টাফদের অগ্রাধিকার দেয়ার কথা ভাবছে অস্ট্রেলিয়া। শুক্রবার প্রকাশিত এক রিপোর্টে একথা বলা হয়েছে।
চলতি মাসের শুরুতে রক্তে জমাট বাঁধার আশংকায় অন্য দেশগুলার মত নিজ অঞ্চলের তরুণদের ওপর অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন প্রয়োগ থেকে সরে এসেছিল ক্যানবেরা সরকার। ফলে টিকা প্রয়োগের ধীরগতি দেশটিতে সিরিয়াল মেনে অ্যাথলেটদের টিকা প্রয়োগে বিলম্ব ঘটারর আশংকা দেখা দিয়েছে।
অস্ট্রেলিয়ার ক্রীড়া মন্ত্রী রিচার্ড কলব্যাক এবিসি টেলিভিশনকে বলেছেন, অগ্রাধিকার ভিত্তিতে অ্যাথলেট ও স্টাফদের টিকার আওতায় আনার কথা ভাবছে সরকার। তিনি বলেন,‘ অলিম্পিক দলের অ্যাথলেট ও সাপোর্ট স্টাফদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা প্রয়োগ সংক্রান্ত প্রস্তাবটি নিয়ে সরকারের সঙ্গে অস্ট্রেলিয় অলিম্পিক কমিটির (এওসি) সরাসরি যোগাযোগ হয়েছে।’
সুচি অনুযায়ী আর মাত্র তিনমাস পর ২৩ জুলাই টোকিও অলিম্পিকের পর্দা উঠার কথা রয়েছে। অ্যাস্ট্রাজেনেকার দুই ডোজ ভ্যাকসিন প্রযোগে অন্তত ১২ সপ্তাহ ব্যবধান রাখতে হয়। অপরদিকে ফাইজারে প্রয়োজন হয় মাত্র ২১ দিন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ঠাকুরগাঁওয়ে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কোরআন শরীফ বিতরণ

ইউরোপা লিগ: গ্রানাডাকে হারিয়ে ইউরোপার সেমিতে ম্যানইউ, প্রতিপক্ষ রোমা